অবতক খবর,২১ জুলাইঃ ১৯৯৩ সালের ২১ শে জুলাই আন্দোলনের ওপর পুলিশি গুলিতে নিহত হয়েছিলেন ১৩ জন। যাদের উদ্দেশ্যে এই শহীদ দিবস পালন করছেন তৃণমূল কংগ্রেস। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সে সময় ছিলেন যুব কংগ্রেসের সভাপতি তার নেতৃত্বেই শহীদ হয়েছিলেন ১৩ জন কংগ্রেস কর্মী আর রাজনৈতিক পালা বদলের পরে মমতা ব্যানার্জি বর্তমানে তৃণমূল কংগ্রেস নেত্রী।

তৃণমূল কংগ্রেস নেত্রী হলেও সহকর্মীদের কথা ভুলে যাননি মমতা ব্যানার্জি, গত ২৯ বছর ধরে প্রতি বছরই একুশে জুলাই দিনটি শহীদ দিবস হিসাবে পালন করছেন মমতা ব্যানার্জি। কখন জাতীয় কংগ্রেসের নেত্রী আবার কখনো তৃণমূল কংগ্রেস নেত্রী যাই হোক না কেন তার নেতৃত্বে যারা আন্দোলনে গিয়ে শহীদ হয়েছেন তাদের প্রতিনিয়ত স্মরণ করেন মমতা ব্যানার্জি। গত দু’বছর অতিমারের কারণে শহীদ দিবস পালিত হয়েছে ভার্চুয়াল পদ্ধতিতে।

আর এ বছর ধর্মতলায় শহীদ দিবস পালিত হবে। শহীদ দিবসকে মাথায় রেখে খড়দহ যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ১৩ জন শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আয়োজন করা হলো তর্পনের। শহীদদের প্রতি তর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানিয়ে কর্মীরা যান ধর্মতলায় দলনেত্রী আগামী দিনে পথচলার কি বার্তা দেন তার দিকে তাকিয়ে তৃণমূল কংগ্রেস কর্মীরা।