অবতক খবর,১ মেঃ ১৮৬৩ সালে তৈরি হয়েছিল কাঁচরাপাড়া রেলওয়ে ওয়ার্কশপ। এই ওয়ার্কশপকে এক সময় বলা হত এশিয়ার বৃহত্তম কারখানা। জাত পাত ধর্ম বর্ণ নির্বিশেষে বৈচিত্রের মধ্যে ঐক্য গড়ে তুলেছিল, গড়ে তুলেছিল শ্রমিক সংহতি কাঁচরাপাড়ার মজদুরেরা। বহু লড়াকু আন্দোলনের সঙ্গে জড়িত কাঁচরাপাড়া ওয়ার্কশপ। কাঁচরাপাড়া ওয়ার্কশপে যাবার মূল সড়কটির নাম ছিল ওয়ার্কশপ রোড। যা বর্তমানে লেনিন সরণি নামে পরিচিত।

শ্রমিক অধ্যুষিত এই কাঁচরাপাড়ার বুকে ভারতবর্ষের মে দিবসের একশ বছর পূর্তিতে ভোর থেকেই শ্রমিক ও মেহনতি মানুষদের মধ্যে চাঞ্চল্য দেখা যায়। বিজপুর থানা সংলগ্ন ৮৫ নম্বর বাস টার্মিনাস অঞ্চলে সিটু শ্রমিক সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদীতে শ্রদ্ধা জানিয়ে রক্ত পতাকা উত্তোলন করার পর দুর্বার সাইকেল মিছিল সহর পরিক্রমা করে।প্রতিটি সাইকেলে বাঁধা ছিল লাল ঝান্ডা। মিছিলকারীদের মুখে ছিল উদাত্ত স্লোগান ‘দুনিয়ার মজদুর এক হও’।
workshop রোডে পার্টি অফিসের সামনে সিপিএম নেতৃবৃন্দ শহীদ বেদীতে মাল্যদান করেন এবং রক্ত পতাকা উত্তোলন করেন। কাঁচরাপাড়ার বিভিন্ন ওয়ার্ডেও মে-ডেকে শ্রদ্ধা জানিয়ে রক্ত পতাকা উত্তোলন করা হয়েছে।
কাঁচরাপাড়া রেলওয়ে মেন্স ইউনিয়নের পক্ষ থেকে শ্রমিক সংহতি জ্ঞাপন করে গণসংগীত পরিবেশনের মাধ্যমে মিছিল পথ পরিক্রমা করেছে। হালিশহর পৌরসভার কর্মচারীরা শ্রদ্ধার সঙ্গে মে দিবস পালন এবং মিছিল সংঘটিত করে।

সিপিআই-এর পক্ষ থেকে তাদের গুরুদ্বোয়ার রোড সংলগ্ন অফিসে এবং এস ইউ সি আই-এর পক্ষ থেকেও মে দিবসের শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয়েছে।