অবতক খবর, সংবাদদাতা, শিলিগুড়ি :: শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের শিলিগুড়ি থানার অন্তর্গত শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশনের 4 নম্বর ওয়ার্ড, এলাকার নাম আদর্শনগর। গভমেন্ট স’মিল বলে পরিচিত শিলিগুড়ি শহরের ওই এলাকা।

এলাকার সাধারণ মানুষের অভিযোগ সকাল থেকে রাত এলাকায় চলছে ড্রাগস এর কারবার। আদর্শনগর গভমেন্ট স’মিল এলাকার রেললাইন ধরে দুপুর থেকে রাত পর্যন্ত চলছে আসক্তদের ঠেক।

বেশ কয়েক বছর আগে এলাকায় পুলিশের বেশ নজরদারি থাকতো। কিন্তু পুলিশের নজরদারি না থাকার কারণে কয়েক বছর যাবৎ এলাকা ড্রাগস কারবারি ও আসক্তদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে।

স্থানীয় লোকজন এর প্রতিবাদ করতে গেলে ড্রাগস কারবারি ও আসক্তদের রোষের মুখে নানান সময়ে পড়েছেন। প্রতিবাদ করেও কোন লাভ না হওয়ায় এখন স্পিক টি নট হয়েছেন এলাকার বাসিন্দারা।

শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের শিলিগুড়ি থানার অন্তর্গত শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশনের 4 নম্বর ওয়ার্ডের গভমেন্ট স’মিল সংলগ্ন আদর্শনগর এর রেললাইন ধরে মহানন্দার রেল ব্রিজ পর্যন্ত এলাকা বর্তমানে ড্রাগ আসক্ত দের স্বর্গরাজ্য।

এলাকাবাসীরা বাংলার সময় কে জানিয়েছেন পুলিশের নজরদারি না থাকার কারণেই এই সমস্যা ভয়াবহ আকার নিয়েছে। কেবলমাত্র স্থানীয় তরুণ-যুবকরা নয়, বহিরাগত তরুণ-যুবকরা এলাকায় ঠেক বানাচ্ছে।

হেরোইন ব্রাউন সুগার লামা গাজা ইয়াবা সহ নানান নেশার সামগ্রি ওই এলাকাতেই বিক্রি হয় বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বাংলার সময়কে জানিয়েছেন বহিরাগত কিছু দুষ্কৃতী হেরোইন ব্রাউন সুগার লামা গাজা ইয়াবা সহ নানান নেশার সামগ্রি ওই এলাকায় বিক্রি করতে আসে।

স্থানীয় তরুণ যুবক থেকে শুরু করে বহিরাগত তরুণ-যুবকরা ওই চক্রের কাছ থেকেই নেশার সামগ্রী অনায়াসে পেয়ে যায়। আগামী প্রজন্ম ধীরে ধীরে ধ্বংসের মুখে যাচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।

বিষয়টি শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের শিলিগুড়ি থানাকে জানানো হয়েছে। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের শিলিগুড়ি থানার ভারপ্রাপ্ত আধিকারিককে আগামীতে এলাকার লোকজন লিখিতভাবে অভিযোগ জানাবেন বলেও সিদ্ধান্ত নিয়েছেন। স্থানীয় বাসিন্দাদের দাবি এলাকায় পুলিশ পেট্রোলিং করা হোক। পুলিশের জিপ এলাকাতে ঘোরাঘুরি করলেই বন্ধ হবে এই ড্রাগস এর কারবার।