অবতক খবর,৪ নভেম্বরঃ কাঁচরাপাড়া পৌরসভার ঐতিহাসিক পদক্ষেপ। দীর্ঘ বছরের যানজটের সমস্যা, মানুষের হয়রানি, ব্যবসায়ীদের মাথা ব্যথার কারণ সহ যাবতীয় সমস্যার সমাধান হতে চলেছে এবার। কাঁচরাপাড়া পৌরসভার পক্ষ থেকে গান্ধী মোড় থেকে স্টেশন রোড পর্যন্ত যে ডিভাইডার ছিল তা এবার ভেঙে ফেলা হলো। এতে খুশি সাধারণ মানুষ থেকে শুরু করে ব্যবসায়ীরা। তবে অস্থায়ীভাবে যারা এই ডিভাইডারের সামনে বসে ব্যবসা চালাচ্ছিলেন তারা এবার একটু সমস্যায় পড়বেন। এ অঞ্চলে যে হকাররা বসে ব্যবসা করতেন তাদের অন্ততপক্ষে চারবার উঠিয়ে দিয়ে পুনর্বাসন দেওয়া হয়েছে। কিন্তু হকারের সমস্যা মেটেনি।

তবে এই যে ঐতিহাসিক পদক্ষেপ পৌরসভার এতে খুশি মানুষ। হকার সমস্যা এবং কাঁচরাপাড়ার যানজটের সমস্যা নিয়ে বিরোধী রাও একাধিকবার সরব হয়েছে। একাধিকবার কালিমা লিপ্ত করার চেষ্টা করেছে কাঁচরাপাড়া পৌরসভার চেয়ারম্যান কমল অধিকারীকে।

গত ৩ নভেম্বর গভীর রাতে জেসিবি দিয়ে এই ডিভাইডার ভেঙে সাফ করে দেওয়া হলো। তবে এ নিয়ে এখনো পক্ষে এবং বিপক্ষে প্রশ্ন কিন্তু উঠছেই।

সাধারণ মানুষ এবং ব্যবসায়ীরা বলছেন, এতে সকলের ভালই হবে। কিন্তু যারা এখানে ব্যবসা করতেন অর্থাৎ অস্থায়ী হকাররা, তারা বলছেন এটা একদমই ভালো হয়নি। কারণ তাদেরকে পুনর্বাসন না দিয়েই ভেঙে ফেলা হলো এই ডিভাইডার।

এ নিয়ে ওই অস্থায়ী হকাররা কাঁচরাপাড়া পৌরসভার ভাইস চেয়ারম্যান শুভ্রাংশ রায়ের কাছে গিয়েছিলেন তবে সাক্ষাৎ হয়নি। পরবর্তীতে তারা জানান যে বিষয়টি নিয়ে তারা সাংসদ অর্জুন সিং-এর কাছে যাবেন।

অন্যদিকে এই নিয়ে চলছে রাজনীতি।বিরোধীরা বলছে, অন্যান্য শহরের স্টেশন সংলগ্ন ডিভাইডারে সৌন্দর্যায়ন করা হয়েছে। কিন্তু এখানে ডিভাইডারের অপব্যবহার হয়েছে। সাধারণ মানুষের ট্যাক্সের টাকায় এই ডিভাইডার লাগানো হয়েছিল। ফের সাধারণ মানুষের টাকাতেই সেই ডিভাইডার ভেঙে ফেলা হলো। এই হলো উন্নয়ন।