অবতক খবর সংবাদদাতা,কলকাতা,৯জুন :: পশ্চিমবঙ্গের প্রায় সাড়ে ৯ কোটি মানুষকে তার প্রথম ভার্চুয়াল র্্যালি ও তার মধ্য দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলার পরিবর্তনের ডাক দিলেন। ‌ রাজ্যের ৭৮ হাজার বুথে ভারতীয় জনতা পার্টির কর্মীদেরও আগেই জায়েন্ট স্ক্রিন লাগিয়ে সেই আধুনিক ডিজিটাল জনসভায় অংশগ্রহণ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশ মেনেই বিজেপি কর্মী সমর্থক ও নেতারা পাড়ায় পাড়ায় অলিতে গলিতে কোথাও স্ক্রীন কোথাও টিভি বা কোথাও পর্দা লাগিয়ে অমিত শাহের এই ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করেন এবং তাঁর বার্তা শুনতে ভিড় জমান। অমিত শাহ মোদী সরকারের এক বছর পূর্তি উপলক্ষে তাদের কাজকর্মের হিসেব-নিকেশ নিয়ে উপস্থিত হয়েছিলেন বলে তিনি জনতাকে জানান। ‌

সারাদেশ যখন গত তিন বছর ধরে কেন্দ্রীয় স্বাস্থ্য বীমা যোজনার আয়ুষ্মান ভারত যোজনার লাভ পাচ্ছেন তখন বাঙ্গালীদের এই যোজনার লাভ থেকে বঞ্চিত করে রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এমনই দাবি করেছেন অমিত শাহ। তিনি বলেন, এই মুহূর্তে ভারতবর্ষে ৫০ কোটি গরিব মানুষ আয়ুষ্মান যোজনার সরাসরি লাভ পাচ্ছেন। ‌তাদের অসুখ-বিসুখ হলে সরকার তাদের বিনামূল্যে চিকিৎসা ব্যবস্থা করছে।‌৫ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা বীমা পাচ্ছেন তারা। কিন্তু বাংলার দিদি পশ্চিমবঙ্গে যোজনা চালু করতে দিচ্ছেন না। ‌তাই বাংলার ৬ কোটিরও বেশি মানুষ এই যোজনা থেকে বঞ্চিত হয়েছেন।

অমিত শাহ মুখ্যমন্ত্রী উদ্দেশ্যে প্রশ্ন করে বলেন,’দিদি বাংলার মানুষের কি এই চিকিৎসা ব্যবস্থা পাওয়ার অধিকার নেই? বাংলার মানুষকে বৃদ্ধ বাবা-মা বা পরিবারের অন্যান্যদের চিকিৎসা করাতে পারবেন না? কেন তারা বঞ্চিত হবেন? এর উত্তর কি আপনি দেবেন? কেন তারা রোগ ব্যাধি থেকে মুক্ত হতে সরকারি এই যোজনার লাভ পাচ্ছেন না? সেটা কি আপনি আপনার বাংলার মানুষকে বোঝাবেন?

অমিত শাহ বলেন গত তিন বছরে দেশের ১ কোটি মানুষ এই যোজনার লাভ সরাসরি পেয়েছেন। যার ফলে তারা তাদের পুরনো রোগ ব্যাধি জটিল রোগ থেকে মুক্তি পেয়েছেন এবং তাদের পছন্দের হাসপাতালে গিয়ে চিকিৎসা করাতে পারছেন এবং জটিল অস্ত্রোপচারও করিয়ে ফেলেছেন। তিনি আরো বলেন, কিন্তু দিদি এতটাই ভীত যে তিনি মনে করছেন এই যোজনার সুবিধা যদি পশ্চিমবঙ্গের মানুষ পায় তবে বাংলার মানুষ সরাসরি মোদী ভক্ত হয়ে যাবেন। এই ভয়েই তিনি বাংলায় আয়ুষ্মান যোজনা হতে দিচ্ছেন না।

তিনি বলেন, এই যোজনা গরীব দুঃস্থদের জন্য। কিন্তু দিদি গরিবদের সমস্ত সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করে রেখেছেন। তিনি বলেন গরিবদের সুযোগ-সুবিধা পেতে দিচ্ছেন না সেই সরকার আপনার সরকার হতে পারে না। তিনি বলেন, আগামী বছর নির্বাচন। তাই জনবিরোধী এই দিদির সরকারকে বিদায় দিন এবং মোদীজির হাত শক্ত করুন। তিনি বাংলার প্রথম ভার্চুয়াল সভায় আরও বলেন যে, যেদিন বাংলায় বিজেপি সরকার প্রথম শপথ গ্রহণ করবে তার এক মিনিটের মধ্যে সমগ্র গরিব বাঙ্গালীদের আয়ুষ্মান যোজনার সঙ্গে যুক্ত করে দেওয়া হবে। ‌