অবতক খবর,২ ডিসেম্বরঃ অভিষেকের পর এবার সভার অনুমতি পেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার সকালে অধিকারী গড়ে তথা শান্তিকুঞ্জের অদূরে বিজেপির বিরুদ্ধে সুর চড়াবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে তখন অভিষেকের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে বিজেপির সভায় থাকবেন শুভেন্দু। শুক্রবারই এই সভা সংক্রান্ত মামলায় অনুমতি দিল আদালত। ডায়মন্ডহারবারের লাইট হাউস মাঠে সভা করতে পারবেন শুভেন্দু।

আদালতের নির্দেশ, শব্দবিধি মেনে করতে হবে সভা। সাধারণ মানুষের অসুবিধা করা যাবে না বলে উল্লেখ করেছেন বিচারপতি রাজাশেখর মান্থা। মামলাকারীর আইনজীবী আদালতে জানিয়েছেন, পুলিশ এবং বন্দর কর্তৃপক্ষ ইতিমধ্যেই সেই সভার অনুমতি দিয়েছে। সভার অনুমতি না মেলায় আদালতের দ্বারস্থ হয়েছিল জেলা বিজেপি নেতৃত্ব। সেই মামলাতেই এই নির্দেশ দেওয়া হল। ফলে, শুভেন্দুর সভা সংক্রান্ত আইনি জটিলতা কেটে গেল।

অন্যদিকে, কাঁথিতে শুভেন্দু অধিকারীর বাড়ি থেকে মাত্র ১০০ মিটার দূরে সভা করতে চলেছেন অভিষেক। মাইক বাজিয়ে হেনস্থা করা হবে বলে দাবি করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু। সেই আবেদন খারিজ হয়ে যাওয়ায় অভিষেকের সভাতেও কোনও বাধা নেই। সেই মামলায় বিচারপতি বলেছিলেন, ‘সভা করা গণতান্ত্রিক অধিকার।’

সুতরাং শনিবার দুই দলের সেনাপতিদের সভা ঘিরে যে সরগরম হতে চলেছে রাজনীতি তা আর বলার অপেক্ষা রাখে না।