অবতক খবর,১৮ নভেম্বর: ভয়াবহ করোনা মহামারীর কারণে বহু মানুষ কাজ হারিয়ে ভিষন অর্থনৈতিক সংকটে মধ্যে আছে। তাছাড়া কেন্দ্র ও রাজ্য সরকারঠ মানুষের অসহায়তার সুযোগ নিয়ে উন্নয়নের নামে একের পর এক জনবিরোধী নীতি গ্রহণ করে চলেছে ,100 দিনের কাজের প্রকল্পে এলাকার বহু মানুষ কাজ পাচ্ছে না। ফলে তাদের পরিবার ভীষণ কষ্টের মধ্যে দিন যাপন করছে। বহু নলকূপ খারাপ হয়ে যাওয়ার বিশুদ্ধ পানীয় জলের অভাবে গ্রামীণ মানুষ নিদারুণ সংকট রয়েছে। অনেক রাস্তা ভীষণ খারাপ হয়ে যাওয়ায় তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

বাংলা আবাস যোজনার মাটির বাড়ি থাকা সত্ত্বেও তাদের নাম নথিভুক্ত হয় নাই। এমতাবস্তায় আশু সমস্যা সমাধানের জন্য রাধাকান্তপুর আঞ্চলিক এসইউসিআই (সি)পক্ষ থেকে এই আন্দোলন শুরু করলেন। দাবিগুলো জব কার্ড হোল্ডার 100 দিনের কাজ এবং নতুন আবেদনকারী পরিবারকে জব কার্ড প্রদান করতে হবে।
বাংলা আবাস যোজনার নথিভূক্ত পরিবারদের অগ্রাধিকারের ভিত্তিতে গৃহনির্মাণ এবং মাটি গৃহ অথচ নাম নেই তাদের নাম নথিভুক্ত করতে হবে।
অকেজো নলকূপ গুলি অবিলম্বে মেরামত করতে হবে এবং নতুন নলকূপ বসাতে হবে। বেহাল রাস্তা গুলো দ্রুত মেরামত করতে হবে এবং সমস্ত ইটের রাস্তা ঢালাই ব্যবস্থা করতে হবে।
সমস্ত এলাকায় বিদ্যুতের ব্যবস্থা করতে হবে। জল নিকাশি ডেনগুলো সংস্কার করতে হবে।