রানাঘাট পুরসভার উদ্যোগে শুরু হল মহিলাদের ক্যারাটে প্রশিক্ষণ শিবির।

অবতক খবর, অনুপ কুমার মন্ডল, নদীয়া: রানাঘাট ১৪ নম্বর  ওয়ার্ডে মহিলাদের ক্যারাটে প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হলো। এই শিবিরের মাধ্যমে মহিলাদের স্বাবলম্বী করার পাশাপাশি মহিলারা  নিজেদের নিরাপত্তা নিজেরাই নিতে পারে তার প্রশিক্ষণ দেওয়া হল  রানাঘাট ১৪ নম্বর ওয়ার্ডের মহিলাদের।

অনেক সময় দেখা গিয়েছে, পথে ঘাটে কখনও কখনও ইভটিজারদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হয়  মেয়েদের । কিন্তু সেই সব মেয়েদের মনকে শক্ত বা লড়াকু করার মাধ্যমের অভাব আমাদের এই সমাজে। বিদেশে মেয়েদের লড়তে শেখানো হয়। কিন্তু আমাদের সমাজে মেয়েরা সেভাবে প্রতিরোধ করার মাধ্যম খুজে পায় না। বেশ কদিন আগে রানাঘাট পৌরসভার চেয়ারম্যান পার্থ সারথী চট্টোপাধ্যায়ের উদ্যোগে মহিলাদের নিয়ে দামিনী নামে একটি কর্মশালার আয়োজন করা হয়েছিল। এবার সেই পথেই হাটলো রানাঘাট ১৪ নং ওয়ার্ডের পৌর সদস্য বিজন সরকার।তার উদ্যোগে শনিবার এলাকার মহিলা ও শিশুদের সাহসী প্রশিক্ষণের আয়োজন করা হয়।

রানাঘাট জাতীয় সংঘের সহযোগীতায় জাতীয় সংঘ ক্লাবের মাঠে এদিন যোগ ব্যায়াম ও ক্যারাটে প্রশিক্ষন কেন্দ্রের শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন রানাঘাট পৌরসভার পৌরপ্রধান পার্থ সারথী চট্টোপাধ্যায়, রানাঘাট থানার আইসি রাজকুমার মালাকার, নদীয়া জেলা পরিষদের নারী শিশু জন কল্যান দপ্তরের কর্মাধ্যক্ষা বর্ণালী দে , পশ্চিমবঙ্গের ভূমি ও রাজস্ব দপ্তরের আধিকারিক বিপুল চক্রবর্তী, ১১ নম্বর  ওয়ার্ডের কাউন্সিলর পবিত্র কুমার ব্রহ্ম সহ বিশিষ্টজনেরা। এদিন এলাকার ৫০ জন শিশু যোগাসনে এবং ৭০ জন মহিলা ক্যারাটে প্রশিক্ষণের জন্য উপস্থিত হন। লক্ষ্য মহিলাদেরও বিপদের মুখে লড়তে শেখানো। পৌর সদস্য বিজন সরকার জানান, এটা একদিনের জন্য পরিকল্পনা নয়, সারা বছর কৃষ্ণাদের অধীনে যোগাসন ও সুব্রত দাসের অধীনে ক্যারাটে প্রশিক্ষন চলবে।