অবতক খবর,৩ জানুয়ারি: লোকাল ট্রেনের বিধি বদল। সন্ধে ৭টার পরিবর্তে রাত ১০টায় শেষ লোকাল। সোমবার থেকেই রাত ১০টায় ছাড়বে শেষ লোকাল। যাত্রীদের ক্ষোভ সামাল দিতেই এমন সিদ্ধান্ত । পূর্ব ঘোষণা পাল্টে আরও ৩ ঘণ্টা সময়সীমা বাড়ানো হল।

করোনা সংক্রমণ হু হু করে বাড়তে থাকায় সোমবার থেকে রাজ্যে আংশিক বিধিনিষেধ কার্যকর হয়েছে। তার আওতায় এ দিন থেকে লোকাল ট্রেনের সময়সীমাও কমিয়ে সন্ধে ৭টা পর্যন্ত করা হয়। সময়সীমা কমলেও, সমসূচিতে সে ভাবে বদল করা হয়নি। দুই ট্রেনের মধ্যে সময়ের ব্যবধান বাড়লে ভিড় বাড়বে, তা থেকে সংক্রমণ বাড়তে পারে, এমন আশঙ্কা করেই সময়সূচি আগের মতোই রাখা হয়।

কিন্তু তাতে যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। কর্মসূত্রে গ্রাম থেকে শহর রোজ যাতায়াত করেন যে সমস্ত মানুষ, সরকারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। লকডাউনে ট্রেন পরিষেবা বন্ধ থাকায়  বহু মানুষ কাজ হারিয়েছিলেন। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ফের নতুন জায়গায় কাজে ঢুকেছেন যাঁরা, তাঁরাও এই সিদ্ধান্তের বিরোধিতা করেন। প্রশ্ন তোলেন, ৭টায় শেষ ট্রেন ছাড়লেও, কাজের সময়ে পরিবর্তন হচ্ছে না। সে ক্ষেত্রে বাড়ি ফিরবেন কী করে। সোমবার তাই একাধিক স্টেশনে হুড়োহুড়ি চোখে পড়ে। পরিস্থিতি বিবেচনা করেই শেষ পর্যন্ত সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।