অবতক খবর,২৬ এপ্রিল: রাতের অন্ধকারে বেআইনি নির্মাণ জেসিবি দিয়ে ভেঙে ফেলল কল্যাণী পুরসভা। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল কংগ্রেসের পার্টি অফিসও। যদিও কয়েকজনের দাবি বিনা নোটিশেই ভাঙা হল নির্মাণ। ঘটনাটি ঘটেছে নদিয়ার কল্যাণী ২ নম্বর বাজারে।

পুরসভা সূত্রের খবর, কল্যাণী ২ নম্বর বাজারের দোকানগুলির সামনে রয়েছে ড্রেন করার জায়গা। অভিযোগ, দোকানদাররা সেই ড্রেনের জায়গায় বেআইনিভাবে নির্মাণ করেছেন। দোকানের সামনে রীতিমতো প্লাস্টার করে বাঁধিয়ে ফেলেছেন অনেক দোকানদার। যেটুকু জায়গা দোকানদাররা বেআইনিভাবে নির্মাণ করেছেন শুধু সেইটুকু অংশ ভাঙা হয়েছে। এমনটাই খবর পুরসভা সূত্রে।

কিন্তু রাতের অন্ধকারে কেন ভাঙা হল বেআইনি নির্মাণ সেই নিয়ে প্রশ্ন তুলেছেন স্বপন সাহা নামে এক দোকানদার। তাঁর অভিযোগ, বিনা নোটিশেই ভাঙা হয়েছে দোকানের সামনের অংশ।

যদিও এই প্রসঙ্গে কল্যাণী পুরসভার পূর্ত দফতরের ‘চেয়ারম্যান-ইন-কাউন্সিল’ অরূপ মুখোপাধ্যায় বলেন, সকালে বাজারে জনসমাগন থাকে। তাই রাতে বেআইনি নির্মাণ ভাঙা হয়েছে। এছাড়া দোকানদারদের মৌখিক ভাবে, মাইকিং করে জানানো হয়েছে বেআইনি নির্মাণ ভেঙে ফেলার জন্য। দেওয়া হয়েছে সময়ও। কিন্তু অনেকেই তাতে গুরুত্ব দেননি। তাই তাঁদের দোকানের সামনের বেআইনি অংশ ভেঙে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, কংগ্রেসের নেতাদেরও বলা হয়েছিল পার্টি অফিস সরিয়ে নিতে। তারাও কর্ণপাত করেননি। তাই ভাঙা হয়েছে পার্টি অফিসও। তিনি জানান, ড্রেনের জায়গায় অবৈধ নির্মাণের অংশটুকুই ভাঙা হয়েছে। ক্লিন সিটি গড়ার একমাত্র লক্ষ্য কল্যাণী পুরসভার।

যদিও এই বেআইনি নির্মাণ ভেঙে ফেলায় খুশি অনেকেই। তাঁদের দাবি, ভালো কাজের জন্য এবং কল্যাণী শহরকে নির্মল শহর গড়ে তুলতে তারা সবসময় কল্যাণী পুরসভার পক্ষে থাকবেন বলেই জানিয়েছেন।