অবতক খবর,১২ এপ্রিলঃ রাজ্য সরকারের সর্বমুখী সুবিধাজনক প্রকল্প দুয়ারে সরকারের সময়সীমা বাড়ালো প্রশাসন । লক্ষাধিক মানুষের এই প্রকল্পে আবেদন জানানো এবং আগ্রহ দেখেই মালদায় ৩০ এপ্রিল পর্যন্ত দুয়ারে সরকার প্রকল্পের সময়সীমা বাড়ানোর কথা জানিয়েছেন জেলাশাসক নীতিন সিংহানিয়া। যদিও গোটা রাজ্যের বিভিন্ন জেলাতেও দুয়ারে সরকার প্রকল্পের অতিরিক্ত সময়সীমা বাড়ানো হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রাজ্য সরকারের পক্ষ থেকে দুয়ারের সরকার প্রকল্পের অতিরিক্ত সময়সীমা ধার্য করা হয়েছিল ২০ এপ্রিল পর্যন্ত। কিন্তু এত বিপুল পরিমাণ মানুষের উৎসাহ দেখেই শুধু মালদা নয়, রাজ্যের সমস্ত জেলাতেই নির্দিষ্টভাবে এই প্রকল্পের সময়সীমা বাড়ানো হয়েছে। এব্যাপারে জেলাশাসকও একটি সাংবাদিক বৈঠক করে দুয়ারে সরকার প্রকল্পের সময়সীমা বাড়ানোর নির্দিষ্ট দিনের কথা জানিয়ে দিয়েছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ষষ্ঠ দফার দুয়ারে সরকার প্রকল্পে মালদা জেলায় ১ এপ্রিল থেকে ১০ এপ্রিলের মধ্যে প্রায় আড়াই লক্ষ আবেদনপত্র জমা পড়েছে।  মোট ছয় দফায় অনুষ্ঠিত হওয়া দুয়ারে সরকার প্রকল্পে এখনো পর্যন্ত প্রায় মালদা জেলায় প্রায় চল্লিশ লক্ষ মানুষ বিভিন্ন সরকারি সুবিধা পাওয়ার ক্ষেত্রে আবেদন করেছেন। ইতিমধ্যে ৬২ শতাংশ উপভোক্তাদের আবেদনের কাজ করে ফেলেছে জেলা প্রশাসন। যার মধ্যে বিভিন্ন সরকারি প্রকল্পের উপভোক্তাদের অন্তর্ভুক্ত করা অথবা ভুল আবেদনপত্র হলে সেটি খারিজ করে দেওয়া, সেই কাজও ৬২ শতাংশ হয়ে গিয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

জেলাশাসক নীতিন সিংহানিয়া জানিয়েছেন, মালদায় ৩০ এপ্রিল পর্যন্ত দুয়ারে সরকার প্রকল্পের মেয়াদ বাড়ানো হয়েছে‌। সেক্ষেত্রে নির্দিষ্টভাবেই এই প্রকল্পের ক্যাম্প হবে। মানুষের উৎসাহ দেখেই রাজ্য প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে। দুয়ারে সরকার প্রকল্পে মালদা জেলায় খুব ভালো কাজ হয়েছে। এব্যাপারে জেলার বিভিন্ন ব্লকের প্রশাসনিক কর্তাদের নিয়ে বৈঠক করে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।