অবতক খবর, সংবাদদাতা, উত্তর দিনাজপুর :: রাজ্য সরকারের কৃষি দপ্তরের উদ্যোগে উত্তর দিনাজপুর জেলার ব্লকে শুরু হল মাটি কৃষি উদ্যান পালন, মৎস্য, কৃষি বিপণন,সমবায় ও প্রাণী সম্পদ মেলা শুরু হল।মঙ্গলবার দুপুরে ব্লক কৃষি দপ্তর প্রাঙ্গণ প্রাঙ্গনে তিন ব্যাপি কৃষি মেলার আয়োজন করেন। মেলা প্রাঙ্গণে ফিতে কেটে ও প্রদ্বীপ জালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন কালিয়াগঞ্জের বিধায়ক তপন দেবসিংহ, ছিলেন জেলা কৃষি আধিকারিক ডঃ বিপ্লব ঘোষ, যুগ্ম বিডিও পরিমল দাস, ব্লক সহ কৃষি আধিকারিক গোপাল চন্দ্র ঘোষ, পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার, পঞ্চায়েত সদস্য, প্রধান সহ জেলার অন্যান্য কৃষি আধিকারিক ও ব্লক কৃষি আধিকারিক গন।

এদিন মেলা প্রাঙ্গণে অনুষ্ঠান মঞ্চে কৃষক বন্ধ চেক প্রদান করা সহ কৃষিদের কৃষিকাজের বীজ প্রদান। কৃষি মেলা কে ঘিরে মেলা প্রাঙ্গণে সরকারী প্রকল্পের ৩০ টি স্টল করা হয়েছে। তিন দিনের মেলা কে ঘিরে কৃষকদের নানা ধরনের প্রশিক্ষণ দেওয়া সহ স্হানীয় ও বহিরাগত শিল্পী দের দ্বারা মনোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানা যায়। এদিন তপন দেবসিংহ বলেন গোটা রাজ্য জুড়ে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় কৃষক মেলা শুরু হয়েছে তারি অঙ্গ হিসেবে আজকে কালিয়াগঞ্জ ব্লক কৃষি দপ্তরের মেলা শুরু হল।

এখানে সরকারী দপ্তরের বিভিন্ন স্টল রয়েছে যা সাধারণ মানুষ সহ ব্লকের কৃষক দের কৃষি কাজে উপকৃত হবেন। অন্য দিকে ব্লক কৃষি আধিকারিক গোপাল চন্দ্র ঘোষ, কৃষি মেলার মাধ্যমে ব্লকের কৃষক দের কৃষি কাজের প্রশিক্ষণ দেওয়া সহ নানান ধরনের সহযোগিতা করা হবে এবং সারা বছর ব্লক কৃষি দপ্তরের উদ্যেগে যে কৃষকদের বিভিন্ন সরকারী মূলক জিনীস পত্র দেওয়া হয় তা কৃষকদের অবগত করা হবে।