অবতক খবর,১৩ মে,কলকাতা থেকে সুমিত: কুণাল বনাম রাজ্য সরকারের মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন কুণাল ঘোষ। সাংসদ-বিধায়কদের বিশেষ আদালতে দোষী সাব্যস্ত হন তিনি। যদিও দোষী সাব্যস্ত হলেও কুণাল ঘোষের শাস্তি মকুব করা হয়েছে। কুণাল ঘোষের সামাজিক সম্মানের দিকটি মাথায় রেখেই তাঁর শাস্তি মকুব করা হয়েছে বলে জানান বিচারক মনোজিৎ ভট্টাচার্য।

সারদা মামলায় জেলবন্দি অবস্থায় ২০১৪-র ১৩ই নভেম্বর কুণাল ঘোষের বিরুদ্ধে আত্মহত্যার অভিযোগ ওঠে। ঘুমের ওষুধ খেয়ে তিনি আত্মহত্যার চেষ্টা করেন বলে অভিযোগ। যদিও জেল কর্তৃপক্ষ জানিয়েছিল যে এরকম কোনও ঘটনা ঘটেনি। তবে চিকিৎসকরা জানান যে তাঁর পেটের মধ্যে ঘুমের ওষুধ পাওয়া গিয়েছে। সাংসদ-বিধায়কদের বিশেষ আদালতে বিচারক মনোজিৎ ভট্টাচার্যের এজলাসে আজ সেই মামলারই রায়দান ছিল।
রায় ঘোষণা করে বিচারক মনোজিৎ ভট্টাচার্য জানান যে মেডিকেল নথি থেকে এটা প্রমাণিত যে তিনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

এক্ষেত্রে সর্বোচ্চ সাজা হচ্ছে ২ বছরের জেল। তবে তাঁর সেইসময়ের মানসিক পরিস্থিতি কেমন ছিল সবটাই দেখার বিষয়। দেখা যাচ্ছে যে, অবসাদেই আত্মহত্যা করতে গিয়েছিলেন তিনি। কিন্তু এই আত্মহত্যার চেষ্টা অন্যায়। তবে তাঁর সামাদিক সম্মানের দিকটি বিবেচনা করে তাঁর শাস্তি মকুব করা হয়েছে।

বিচারক মনোজিৎ ভট্টাচার্য বলেন আত্মহত্যার চেষ্টা হয়েছিল। কিন্তু শাস্তি দেব না। শুধু ওঁকে বলব এই সিদ্ধান্ত ঠিক ছিল না। আপনি যে লড়াই করছেন করুন। যত অবসাদই হোক আত্মহত্যায় সমস্যার সমাধান হয় না। আপনি বিশিষ্ট সাংবাদিক। প্রতিষ্ঠিত পরিবারের সন্তান। আপনার কাছ থেকে সমাজ অনেক কিছু আশা করে। আপনি মামলা আইনে লড়ুন এবং কাজ চালিয়ে যান।