নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর : : ১৬ই,ডিসেম্বর :; সিএবি নিয়ে রাজ্য জুড়ে যেভাবে প্রতিবাদ ও বিশৃঙ্খলা তৈরি হয়েছে তার পেছনে সংগঠিত শক্তি ছাড়া এটা সম্ভব নয় বলে মনে করছেন গোয়েন্দারা।

তিনদিন ধরে কয়েকটি ট্রেন সাত খানে বাস একের পর এক রাস্তা আটকে পুড়িয়ে দেওয়া হয়েছে রেলের লাইন উপড়ে ফেলা হয়েছে মুর্শিদাবাদ মালদার বিভিন্ন  জায়গায় ।

স্টেশনে ব্যাপক ভাঙচুর তাণ্ডব চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে কলকাতা থেকে মালদা মুর্শিদাবাদের সম্পর্ক প্রায় শেষ হয়ে গেছে তবে যেভাবে তাণ্ডবকারীদের দেখা যাচ্ছে তাতে অসঙ্গত অসংগঠিত বলা হলেও এটা কিছুতেই অসংগঠিত না সেটা তাদের ধরন দেখে বোঝা যাচ্ছে গাইতি খুন্তি নিয়ে যেভাবে তারা রাস্তা লাইন খুলে ফেলছে তারা একসাথে সংগঠিত কাজ ছাড়া অন্য কিছু হতে পারে না ।

এদের সঙ্গে বিভিন্ন নামিদামি অপরাধী ও জঙ্গিগোষ্ঠীর কিছু লোকের লোককেও লক্ষ করা গেছে বলে জানিয়েছেন করে গোয়েন্দারা বেলডাঙ্গা রেজিনগর সারগাছি কৃষ্ণপুর সুতি প্রভুত্ব জাতীয় স্টেশনে ব্যাপক ভাঙচুর করে তাণ্ডব চালিয়েছে বিক্ষোভকারীরা গোয়েন্দারা জানিয়েছেন এদের ধরন থেকে পরিষ্কার বড় একটা মাস্টারমাইন্ড বড় একটা মাথা কাজ করছে ।

এই ধ্বংসলীলার পেছনে সূত্র কালেকশন করা হচ্ছে তাদেরকে চিহ্নিতকরণের কাজ চলছে জানা গেছে বাংলাদেশের কিছু নিষিদ্ধ সংগঠনের পক্ষ থেকেও প্রচুর জঙ্গী গোষ্ঠীর সদস্যরা অনুপ্রবেশ করে এই ধরনের ঘটনাকে সংগঠিত করছেন বাংলা গান বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন