অবতক খবর, সংবাদদাতা :: ২রা মে বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে বহু বিজেপি কর্মী সমর্থক পরিবার ‘ঘরছাড়া’।এই ঘরছাড়া বিজেপি কর্মী সমর্থকদের ঘরে ফেরাতে বিজেপি তরফ থেকে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছেনা আর এতেই ক্ষোভ প্রকাশ করেছেন বিজেপির বর্ষীয়ান নেতা ও প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়। এবিষয়ে দলীয় নেতৃত্বকেই নাম না করে তাদেরকে কাঠগড়ায় তুলেছেন শ্রী রায়। তাঁর অভিযোগ, দলের ঘরছাড়া কর্মী-সমর্থকদের নিয়ে মাথাব্যথা নেই নেতৃত্বের। তাঁরা এবিষয়টিতে নজর দিচ্ছেন না বলেও অভিযোগ করেছেন তথাগত রায়।টুইটে নাম না করে রাজ্যে দলের তরফে দায়িত্বে থাকা কয়েকজনের তুমুল সমালোচনা করেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি। টুইটে ‘কে এস এ’ ও ‘ডি’ বলে কয়েকজনের নাম উল্লেখ করেছেন তিনি।

পশ্চিম বঙ্গের দায়িত্বে ছিলেন তিন কেন্দ্রীয় নেতা। মনে করা হচ্ছে যে তিনি টুইটে ‘কে’ বলতে কৈলাশ বিজয়বর্গীয়কেই বোঝাতে চেয়েছেন । ‘এস’ বলতে তিনি বিজেপি নেতা শিবপ্রকাশ (Shiv Prakash) এবং ‘এ’ বলতে অরবিন্দ মেননকে (Arvind Menon) তিনি বোঝাতে চেয়েছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।অন্যদিকে টুইটে ‘ডি’ বলেও একজনকে উল্লেখ করতে চেয়েছেন তথাগতবাবু। এখানে ‘ডি’ বলতে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেই তিনি বোঝাতে চেয়েছেন বলে মনে করা হচ্ছে।তার এভাবে দলের বিরুদ্ধে সরব হওয়া ও দলীয় নেতৃত্বকে বিঁধে এই টুইট, নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে।যদিও তথাগত রায়ের এই টুইট নিয়ে বিজেপির তরফে পাল্টা কোনও প্রতিক্রিয়া মেলেনি।

রাজ্যে বিধানসভা ভোটের ঠিক আগে হঠাৎ করে তথাগত রায় কে রাজ্যপালের দায়িত্ব থেকে মুক্তি দিয়ে বাংলায় বিজেপি র মুখ হিসেবে আনা হয়েছিল। তাকে বিজেপি র সদস্য করা হয়। তাকেও বেশিমাত্রায় দলের তরফে সক্রিয় ভূমিকা নিতে দেখা গিয়েছিল ।তবে তার সাথে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বনি বানা হয়নি। শেষে বিধানসভা ভোটে তথাগত রায়কে প্রার্থী করেননি কৈলাশ বিজয়বর্গীয় ও দিলীপ ঘোষরা।

শুধু তাই নয় নির্বাচনের সময় দলের বড় কর্মসূচিগুলিতেও সেভাবে ডাকা হয়নি তথাগত রায়কে।এদিকে বিধানসভা ভোটে রাজ্যে আশানুরূপ ফল করতে পারেনি বিজেপি। ২০০ বেশি সিট্ পাওয়ার কথা বললেও মাত্র ৭৭টি আসন নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে গেরুয়া শিবিরকে। নির্বাচনের ফলের পর থেকে তথাগত রায় মাঝে মধ্যে বিজেপি রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে সোচ্চার হচ্ছেন। আর আগে বহিরাগত ও নায়ক নায়িকাদের নিবাচনে প্রার্থী করা নিয়ে মুখ খুলে ছিলেন এবার ঘরছাড়া দলের কর্মী সমর্থকদের নিয়ে তোপ দেগেছেন তিনি।