অবতক খবর,মালদা,২৪অক্টোবরঃ রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিনের বাড়ি থেকে ঢিলছোড়া দূরত্বে, পরিত্যক্ত বাড়িতে বিস্ফোরণ। মালদার কালিয়াচক থানার চাঁদপুর এলাকার ঘটনা। ঘটনাস্থলে পৌঁছায় কালিয়াচক থানার পুলিশ। বাড়িটি স্থানীয় বাসিন্দা রফিকুল শেখের বলে জানা গেছে। ঘটনার পর থেকেই বেপাত্তা মালিক।
রবিবার সকালে বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে ওই এলাকা। ঘটনাস্থলে পুলিশ গিয়ে বেশ কয়েকটি বোমা উদ্ধার করেছে। এলাকায় ছড়িয়েছে ব্যাপক আতঙ্ক। বোমা ওই বাড়িতে মজুদ করা হয়েছিল বলে অভিযোগ। নাম প্রকাশে অনিচ্ছুক এক এলাকাবাসী জানান ওই ঝুঁকির মধ্যে দীর্ঘদিন ধরে বোমা তৈরি হতো এবং এই বোমা বিভিন্ন জায়গায় অস্ত্রে কারবারিরা সাপ্লাই করতো।তবে এই ঘটনায় সরাসরি রাজনৈতিক রঙ না লাগলেও এই ঘটনা থেকে শুরু হয়েছে রাজনৈতিক চাপান্তর।

বিজেপির জেলা সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডল বলেন,এই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি রসাতলে গিয়েছে। পুলিশ প্রশাসন শাসক দলের নেতাদের পদলেহন করতে ব্যস্ত। দুষ্কৃতীদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে কালিয়াচক। মন্ত্রীর বাড়ি থেকে কিছু দূরত্বে এ ধরনের ঘটনা ঘটছে। যাদের সাধারণ মানুষকে নিরাপত্তা দেওয়ার কথা তাদের নিজেদেরই নিরাপত্তা নেই। তার দাবি শাসক দলের মধ্যেই বোমা মজুদ করা হয়েছিল।
সমস্ত অভিযোগ অস্বীকার করে পাল্টা তৃণমূলের মালদা জেলার মুখপাত্র শুভময় বসু বলেন, বিজেপির এই অভিযোগের কোনো ভিত্তি নেই। ওখানে কিছু দুষ্কৃতী বোমা মজুদ করেছিল। যার ফলে বিস্ফোরণ হয়েছে। পুলিশ গোটা ঘটনার তদন্ত করছে। বিজেপি শাসিত রাজ্য গুলির আইন-শৃঙ্খলা পরিস্থিতির কি অবস্থা তা গোটা দেশবাসী ভালো করেই জানে সুতরাং বিজেপির কথার কোন সাড়া বক্তা নেই।
জেলার পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান ঘটনার তদন্ত শুরু করেছে কালিয়াচক থানার পুলিশ। এর পিছনে কে বা কারা আছে তা খতিয়ে দেখা হচ্ছে।