অবতক খবর,৯ সেপ্টেম্বরঃ সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হওয়া হালিশহর পৌরসভার চেয়ারম্যান রাজু সাহানিকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। বৃহস্পতিবার রাজু সাহানির জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী। কিন্তু বিরোধিতা করেন সিবিআইয়ের আইনজীবী।

রাজু সাহানির হয়ে যে কোনও শর্তে জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী প্রদীপ কর ও সৌমেন চট্টোপাধ্যায়। আইনজীবীরা বিচারককে বলেন,”বর্ধমান সন্মার্গের সঙ্গে রাজু সাহানির সরাসরি যোগ রয়েছে, এমন কোনও তথ্যপ্রমাণ দিতে পারেনি সিবিআই। রাজু সাহানি একজন ব্যবসায়ী। তাঁর কাছে ওই পরিমাণ টাকা থাকাটা অস্বাভাবিক কিছু নয়। মুখ্য অভিযুক্তদের জামিন হয়ে গিয়েছে। তাঁরা বাইরে ঘুরছেন। তাঁরা প্রমাণ নষ্ট করতে পারছেন না, তা হলে তিনি কী করে প্রমাণ নষ্ট করবেন?”

এরপরই সিবিআইয়ের আইনজীবী শিবেন্দ্র সাচ্চান বলেন,”হংকং,তাইল্যান্ড ও ব্যাঙ্ককে রাজুর তিনটি সংস্থার হদিস মিলেছে। তাইল্যান্ডে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টও রয়েছে সৌম্যরূপ ভৌমিকের ঘনিষ্ঠ এক জনের নামে। রাজুর সহযোগিতা নিয়েই ওই অ্যাকাউন্ট খোলা হয়েছে বলে সিবিআই জানতে পেরেছে।” সিবিআইয়ের আইনজীবী আরও বলেন,”তদন্তে দেখা গিয়েছে, সৌম্যরূপ ফেরার থাকাকালীন রাজুর বাড়িতেই আত্মগোপন করে ছিলেন। মোবাইল টাওয়ার লোকেশন-সহ আরও কিছু তথ্য সিবিআইয়ের হাতে এসেছে।” এই অবস্থায় রাজুকে জামিন দিলে তদন্ত ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই জামিনের আবেদনের বিরোধিতা করে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রাজুকে জেল হেফাজতে দেওয়ার আবেদন জানান তিনি। আদালত দু’পক্ষের সওয়াল-জবাব শোনার পর হালিশহর পৌরসভার চেয়ারম্যান রাজু সাহানিকে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত।