অবতক খবর,১৩ মেঃ মোকার সতর্কবার্তা আবহাওয়া দপ্তরের পর নড়েচড়ে বসেছে রাজ্য প্রশাসন ইতিমধ্যে এনডিআরএফ এর সদস্যরা একদিকে নদী বাঁধ অন্যদিকে সুন্দরবনের একাধিক নদীতে মহড়া দিচ্ছে উত্তর 24 পরগনার বসিরহাট মহকুমার সুন্দরবন সন্দেশখালি ১ নম্বর ব্লক, সন্দেশখালি দু নম্বর ব্লক হিঙ্গলগঞ্জ, হাসনাবাদ ,হাড়োয়া, মিনাখা, এই ছটি ব্লকে বিশেষ করে সতর্কবার্তা দেওয়া হয়েছে তার নির্দেশিকা জারি করেছে প্রশাসন।

বসিরহাট মহাকুমার শাসকের দপ্তর থেকে। সন্দেশখালি দু’নম্বর ব্লকের মনিপুর গ্রাম পঞ্চায়েতের তালতলায় রায়মঙ্গল নদী বাধে প্রায় ১৫০, ফুট নদী বাঁধ ধসে গেছে, মোকার বিপর্যয়ী উপকূলবর্তী এলাকায় যদি প্রভাব ফেলে পাশাপাশি নদীর জলোচ্ছ্বাস অতিরিক্ত হয় তাহলে বাঁধভাঙ্গায় আশঙ্কায় রয়েছে। সুন্দরবনবাসী। ইতিমধ্যে রায়মঙ্গল নদী বাধে ধস নামার ফলে আতঙ্ক দেখা দিয়েছে নদী বাঁধ ভাঙলে মনিপুর, কোরাকাটি, তালতলা, ধুসনে খালি সহ বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

ইতিমধ্যে সন্দেশখালি দু’নম্বর ব্লকের বিডিও অর্ণব মুখার্জী নির্দেশে মনিপুর গ্রাম পঞ্চায়েত তরফ থেকে ইতিমধ্যে রায়মঙ্গল নদীবাধের ধসের জায়গা মেরামতির কাজ চলছে। পাশাপাশি সন্দেশখালি হিঙ্গলগঞ্জ মোকার সতর্কতায় আজ রায়মঙ্গল, কালিন্দী,বেতনি ইছামতি সহ বেশ কয়েকটি নদীতে মহারা চলছে। সন্দেশখালি দু’নম্বর ব্লক ডেভেলপমেন্ট বিপর্যয় মোকাবিলা দলের আধিকারিক আবুল কাশেম বলেন, খবরটা আমাদের কাছে এসেছে আমরা ইতিমধ্যে নদী বাদ পরিদর্শন করেছি বেশ কয়েকটি নদী বাঁধ দুর্বল রয়েছে সেখানে দ্রুত যাতে মায়ামতি করা যায় তার জন্য সব রকম চেষ্টা চালাচ্ছে।