অবতক খবর,১৮ মার্চ : বিহার, ঝাড়খণ্ড থেকে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত বজায় রয়েছে ঘূর্ণাবর্ত। আর তারই জেরে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। পূর্ব মেদিনীপুর, মালদহ, মুর্শিদাবাদ, বাঁকুড়া, পুরুলিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি দমকা ঝোড়ো হাওয়া বইবে। পূর্ব মেদিনীপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি দমকা ঝোড়ো হাওয়া বইবে ৪০-৫০ কিলোমিটার গতিবেগে।

আগামী পাঁচ দিন রাজ্যের বিস্তীর্ণ এলাকায় জারি থাকছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। মালদহ, মুর্শিদাবাদ, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইবে ৪০-৫০ কিলোমিটার গতিবেগে আর তার ফলে ভ্যাপসা গরম থেকে রেহাই পেতে চলেছেন বঙ্গবাসী।

বাঁকুড়া এবং পুরুলিয়ায় ইতিমধ্যেই কমলা সতর্কতা জার করেছে আলিপুর আবহাওয়া দফতর। অন্যান্য জেলাতেও প্রয়োজন ছাড়া সাধারণ মানুষকে বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। দিঘার-সহ পূর্ব মেদিনীপুর জেলার সর্বত্র মেঘলা আকাশ। এছাড়া ঝাড়গ্রাম সহ পশ্চিমের জেলাগুলিতে থাকছে শিলাবৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকার সম্ভাবনা দিয়েছে হাওয়া অফিস।