অবতক খবর,১৭ মে: অফলাইন নয়, অনলাইন পরীক্ষার দাবিতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে তাণ্ডব। উপাচার্যের ঘরের দরজায় লাথি। সকাল থেকে উপাচার্য ঘেরাও। পরিস্থিতি নিয়ন্ত্রণে ডাকতে হল পুলিশ। দরজায় দফায় দফায় লাথি একের পর এক পড়ুয়ার। দরজা ভেঙে উপাচার্যের ঘরে ঢোকার চেষ্টা করলেন বিক্ষোভকারীরা। ঘরের মধ্যে উপাচার্য, আর তখন দরজায় ক্রমাগত চলল ধাক্কাধাক্কি। পরিস্থিতি সামাল দিতে ডাকতে হল পুলিশকে। অনলাইন পরীক্ষার দাবি ঘিরে সকাল থেকে ধুন্ধুমার কাণ্ড রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে।

পড়ুয়াদের দাবি, ক্লাস না হওয়ার জেরে সিলেবাস শেষ হয়নি। এর মধ্যে অফলাইনে পরীক্ষা হলে তাঁরা সমস্যায় পড়বেন। এক পড়ুয়ার দাবি, উপাচার্য আমাদের সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করেন। সাফ জানিয়ে দেন অনলাইন পরীক্ষাই হবে। ক্লাস হয়নি, সিলেবাস শেষ হয়নি।এতগুলো পড়ুয়ার পক্ষে এটা মেনে নেওয়া সম্ভব হচ্ছে না।

এই ঘটনার পরই সরব হন তৃণমূল রাজ্য ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য্য। তিনি লেখেন,”পরীক্ষা সংক্রান্ত যেকোন দাবিতে আন্দোলনরত ছাত্রছাত্রীদের অনুরোধ করা হচ্ছে যে,আন্দোলনের নামে তারা যেন কোনভাবেই শালীনতার মাত্রা অতিক্রম না করে বা শিক্ষক-শিক্ষিকাদের অসম্মান না করে। পশ্চিমবঙ্গ তৃণমূল ছাত্র পরিষদ এই ধরনণের কোনো আচরণকে সমর্থন করে না।”