অবতক খবর,৬ সেপ্টেম্বর: যে বয়সে ছেলেমেয়েদের একটা কাজের সঙ্গে যুক্ত থাকা দরকার সেই বয়সে তাদের হাতে আগ্নেয়াস্ত্র।

ইসলামপুরের গোবিন্দপুর এলাকায় রবিবার এমনই ঘটনার ভাইরাল ভিডিও দেখে আমি আশ্চর্য। এই ঘটনার পর পুলিশের কাছে কোনো অভিযোগ যায়নি। কারও প্রশ্রয়ে ছাড়া এটা হতে পারে না। সোমবার ইসলামপুর টাউন লাইব্রেরী হলে ডি ওয়াই এফ আই এর রাজ্য সম্মেলনকে সামনে রেখে একটি সাংবাদিক বৈঠকে এমনই বলেন সংগঠনের রাজ্য সভানেত্রী মীনাক্ষী মুখার্জি।

তিনি জানান, আগামী ২ থেকে ৪ অক্টোবর রায়গঞ্জে অনুষ্ঠিত ওই সম্মেলনে উপস্থিত থাকবেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। সম্মেলনে রায়গঞ্জ বিধান মঞ্চের নামকরণ করা হয়েছে নজরুল ইসলাম মৃধা মঞ্চ। পাশাপাশি রায়গঞ্জ শহরের নামকরণ করা হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায় ও শঙ্খ ঘোষ নগর নামে।

অন্যদিকে সাংবাদিক বৈঠকে যুব নেত্রী জানান, রাজ্য ও দেশের সরকারের পরিচালনার ক্ষেত্রে যথেষ্ট গলদ রয়েছে। আর সেই জায়গা থেকেই তারা কাজ করতে চাইছেন। তারা সাধারণ মানুষ তথা যুবকদের কাছে এই কর্মনাশা ও বেকারত্বের প্রেক্ষাপট নিয়ে বার্তা দিতে চান। রাজ্য ও কেন্দ্রের শাসক দলের মধ্যে যে দলবদল শুরু হয়েছে সেই ক্ষেত্রে নীতি-আদর্শের মধ্যে কারোর অবস্থান নেই বলে তিনি দাবি করেন।
ইতিমধ্যেই সম্মেলনকে সফল করার লক্ষ্যে জেলার আঠারোটা লোকাল কমিটি এবং একশো উনিশটি ইউনিট কমিটির গ্রাউন্ড লেভেল থেকে তাদের সভা শুরু হয়েছে বলে নেত্রী জানিয়েছেন। এদিন সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য কমিটি ও জেলা কমিটির সদস্যরা যথাক্রমে গৌতম বর্মন, কার্তিক দাস ,সামি খান, লিপি বর্মন, সুজন দাস প্রমূখ।
অন্যদিকে এলিন জেলার যুব কর্মীদের নিয়ে টাউন লাইব্রেরী হলেই একটি কর্মীসভা অনুষ্ঠিত হয়। রাজ্য সভানেত্রী মীনাক্ষী মুখার্জির নেতৃত্বে সেখানে কর্মীদেরকে আরো নতুন ভাবে উদ্দীপিত ও উজ্জীবিত করতে দিশা দেখার নেত্রী।