অবতক খবর,৪ মেঃ রাজ্যের মাথার উপর ঘুরছে বড়সড়ো প্রাকৃতিক দুর্যোগ। আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর ঘনিভূত ঘূর্ণিঝড় মোচা নিজের শক্তি সঞ্চয় করছে। সপ্তাহের শেষেই রাজ্যের উপর আছে পড়তে চলেছে ঘূর্ণিঝড় মোচা। আমফান, ফোনির মতো ঘূর্ণিঝড়ে দাপট দেখেছে বঙ্গবাসী। তাই মোচা আসার আগে থেকেই রাজ্য সরকারকে সতর্ক করেছে আবহাওয়া দপ্তর। ইতিমধ্যে সেই মর্মে রাজ্যে সমস্ত পৌরসভাকে আগাম ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছে নবান্ন।

বিশেষত উপকূলবর্তী এলাকা ও তার পাশাপাশি গঙ্গার তীরবর্তী এলাকাতেও বাড়তি নজর দেওয়ার কথা জানানো হয়েছে। ঘূর্ণিঝড়ের দাপট মোকাবিলা করার জন্য প্রস্তুত নৈহাটি পৌরসভা। নৈহাটি চেয়ারম্যান অশোক চট্টোপাধ্যায় বলেন, রাজ্য সরকারের তরফে মোচা ঘূর্ণিঝড়ে সতর্কতায় ইতিমধ্যেই পৌরসভার কাছে নোটিশ দেওয়া হয়েছে।

আমাদের পুরসভা এর আগে আমফাম, ফনির মতো ঘূর্ণিঝড় সামলেছি। এবারও আমরা ঘূর্নিঝড় মোকাবিলার জন্য এবারও আমাদের পুরসভার সমস্ত বিভাগ সবদিক থেকে প্রস্তুত। প্রকৃতির সাথে লড়াই করার ক্ষমতা আমাদের নেই। তবে পরবর্তী সময় পরিস্থিতি মোকাবিলার জন্য আমরা তৈরি। নৈহাটি পৌরসভার তরফ থেকে ২৪ ঘন্টা কন্ট্রোল রুম খোলা হচ্ছে। ঘূর্ণিঝড় মোচার জন্য সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে পৌরসভার পুর আধিকারিকদেরও।