অবতক খবর,২ জুন,অভিষেক দাস,মালদা:- রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির হস্তক্ষেপে অবশেষে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন ফেরত মালদার ডাক্তারি পড়ুয়ারা নতুন করে শিক্ষার সুযোগ পেলেন। আজ থেকে মালদা মেডিকেল কলেজে মালদার ২১ জন ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়াদের নিয়ে প্রাক্টিক্যাল ক্লাস করা প্রক্রিয়া শুরু হলো। এজন্য যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়া মালদার ওইসব ছাত্রছাত্রীরা মুখ্যমন্ত্রীর সহযোগিতাকে ধন্যবাদ জানিয়েছেন।

এবার থেকে নিয়মিত অনলাইনে থিওরি ক্লাস করার পাশাপাশি মালদা মেডিকেল কলেজে প্র্যাকটিক্যাল ক্লাস করতে পারবেন ইউক্রেন ফেরত  ২১ জন চিকিৎসক পড়ুয়া। উল্লেখ্য, গত তিন মাস ধরে রাশিয়ার সঙ্গে ইউক্রেনের যুদ্ধ চলছে। ফেব্রুয়ারি মাসে এই যুদ্ধ শুরু হওয়ার পর চরম সমস্যায় পড়েছিলেন মালদা জেলা থেকে ইউক্রেনে যাওয়া বিভিন্ন এলাকার ডাক্তারি পড়ুয়ারা।

অবশেষে যুদ্ধ পরিস্থিতির মধ্যেই রাজ্য ও কেন্দ্র সরকারের হস্তক্ষেপের সুষ্ঠুভাবে ইউক্রেন থেকে চিকিৎসক পড়ুয়ারা গোটা দেশের পাশাপাশি মালদায় নিজেদের বাড়ি ফিরে আসতে সফল হন । কিন্তু তারপর থেকেই ফার্স্ট ইয়ার হোক বা সেকেন্ড অথবা থার্ড ইয়ার , ডাক্তারি পড়ুয়ারা তাদের ভবিষ্যৎ সম্পন্ন করা নিয়ে চরম দুশ্চিন্তার মধ্যে পড়ে ছিলেন। এই পরিস্থিতির কথা জানতে পেরে অবশেষে ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ।