যার থাকার কথা জেলে সেই আমাদের দেশের স্বরাষ্ট্র মন্ত্রী : সুজন চক্রবর্তী

অবতক খবর, সংবাদদাতা , নৈহাটি :: উত্তর 24 পরগনার নৈহাটি রেলওয়ে ইনস্টিটিউটের “বোকে হলে” সম্মিলিত কেন্দ্রীয় বাস্তুহারা পরিষদের নৈহাটি আঞ্চলিক কমিটির ডাকে একটি সাধারণ সভার আয়োজন করা ।কেন্দ্রীয় বিজেপি সরকারের আনীত এন.আর.সি. ও সি.এ.এ. বিরুদ্ধে আয়োজিত এই সভায় বক্তব্য রাখেন বর্তমান লড়াকু সি.পি.আই.এম. এর বিধায়ক ডক্টর সুজন চক্রবর্তী ও আসামের শিলচর কলেজের অধ্যাপিকা ডক্টর তপোধীর ভট্টাচার্য ।

এছাড়া মানুষ কে সংগঠিত ভাবও লড়াইযের ডাক দেন সি.পি.আই.এম. এর রাজ্য কমিটির সদস্যা ও উত্তর 24 পরগনা জেলার সি.আই.টি.ইউ. এর সম্পাদিকা গার্গী চ্যাটার্জী, মধু দত্ত সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ডঃ সুজন চক্রবর্তী তার ভাষণে বলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নেতৃত্বে এন. আর.সি. ও সি.এ.এ. এর তীব্র বিরোধিতা করে যার। তিনী দাবি করেন যে যার থাকার কথা জেলে সেই আজ আমাদের দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর আসনে উপবিষ্ট । সুজন বাবু আরো বলেন কেন্দ্রের বিজেপি সরকার দ্বিচারিতা ও বিভাজনের রাজনীতি করছেন এর সাথে সাথে বাংলার মুখ্যমন্ত্রীকেও একহাত নিয়ে কেন্দ্রের শাসক দলের সঙ্গে বোঝাপড়া করে চলছেন বলে অভিযোগ করেন । তবে কোনমতেই বাংলায় এন.আর.সি. ও সি.এ.এ. লাগু করতে দেবনা বলে জানান। তিনি জানান যে এন.আর.সি. ও সি.এ.এ.এর বিরুদ্ধে লাল ঝান্ডা সাধারণ মানুষের পক্ষে থাকবে।

অন্যদিকে সি.পি.আই.এম. এর রাজ্য কমিটির সদস্যা গার্গী চ্যাটার্জী এক প্রশ্নের উত্তরে জানান অমিত শাহ ২ কোটি মানুষ কে দেশছাড়া করার হুমকি দিয়েছে। সেসব মানুষ কে সঙ্গে নিয়ে আমরা অমিত শাহ কে ঝেটিয়ে দেশ থেকে খেদাও করব। তিনি কেন্দ্রীয় সরকারের আনীত এন.আর সি. ও সি.এ.এ. সহ দ্রব্যমূল্য বৃদ্ধি, এলপিজি সিলিন্ডারে ভর্তুকি তুলে দেবার কথা সহ সাম্প্রতিক কেন্দ্রীয় মন্ত্রীর রেল কর্মচারীদের উদ্দেশ্যে হুমকির নিন্দা করে আগামী ৮ই জানুয়ারি সারা দেশ ব্যাপী হরতালে যোগদানের আহ্বান জানান। তিনি বলেন আমরা কিছুতেই বাংলায় এন.আর.সি. ও সি.এ.এ. এর মতোন কালো আইন চালু করতে দেব না।