অবতক খবর , সংবাদদাতা , মুর্শিদাবাদ :- মুর্শিদাবাদ: দুপুর আড়াইটে নাগাদ মুর্শিদাবাদের বহরমপুর ষ্টেডিয়ামের হেলিপ্যাডে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার অবতরণ করে।

এরপরেই মূল মঞ্চে আসেন তিনি। মঞ্চে উপস্থিত তৃণমূল নেতৃত্বকে ও সভাস্থলে উপস্থিত মানুষদের সম্ভাষণ জ্ঞাপন করে বক্তব্য শুরু করেন তিনি। দলত্যাগীদের দুষ্ট গরুর সাথে তুলনা করেন।

যারা বিজেপি করবেন বলে মনে করছেন তাদের চলে যেতে বলেন দলের তরফে বাধা নেই বলে মন্তব্য করেন। দলত্যাগীরা দলকে টাকার বিনিময়ে বিক্রি করেছেন বলে অসন্তোষ প্রকাশ করেন।বহরমপুরের বাসিন্দা উত্তরাখন্ডে প্রয়াত স্বামী বিশ্বরূপানন্দের প্রতি শ্রদ্ধা জানান। এরপরেই মুর্শিদাবাদের মির্জাফরের ইতিহাস স্মরণ করিয়ে দলত্যাগীদের মির্জাফরের সাথে তুলনা করেন। তারা দুর্নীতিগ্রস্থ।

গরু পাচার, কয়লা পাচার সহ নানান দূর্ণীতি থেকে বাচতে বিজেপির ওয়াশিং মেশিনে সাদা হতে চাইছে। কাদার সাথে তুলনা করেন। বিজেপিকে দাঙ্গাবাজদের দল বলে নোটবন্দী সহ বিজেপি সরকারের নানান কেন্দ্রীয় সিদ্ধান্তের সমালোচনা করেন। এ জেলার সাম্প্রদায়িক সম্প্রীতির সংস্কৃতির নজির তুলে ধরে বিজেপি কে রোখার আহবান জানান তিনি। বিজেপি শাসিত রাজ্যগুলির সাথে পশ্চিমবঙ্গের তুলনা করে বাংলায় মা বোনেদের শান্তি সম্মান ও সম্ভ্রম রয়েছে বলে মন্তব্য করেন।

নিজের প্রতি প্রশাসনিক রাজনৈতিক নির্যাতনের কথা উল্লেখ করে তিনি দাবী করেন আগামী দিনে মুর্শিদাবাদ ও মালদা জেলার সকল আসনেই জয়ী হবেন বলে দাবী করেন। নাম না করে মিম ও আই এস এফের ও তীব্র সমালোচনা করেন তিনি। তাই ওই দল গুলিকে ভোট দিলে বিজেপির লাভ বলে মন্তব্য করেন। একই সাথে বাম কংগ্রেসের সাথেও বিজেপির আঁতাত রয়েছে বলে দাবী করেন।

রাজ্যের মানুষের জন্যে খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, শিক্ষাশ্রী, রূপশ্রী সহ বিভিন্ন স্কলারশিপ ও সরকারী ভাতার খতিয়ান তুলে ধরেন তিনি। এন পি আর করা যাবেনা বলে বিধানসভায় বিল পাশ করেছেন বলে দাবী করেন। এ রাজ্যে এসে রাজ্য সরকারের কর্মচারীরা বেতন পাচ্ছেন বলে করা প্রধানমন্ত্রীর মন্তব্যের প্রেক্ষিতে দেশের প্রধানমন্ত্রীর নাম করে মিথ্যেবাদী বলে আখ্যা দেন। সেল, রেল, বিএসএনল, এল আই সি বিক্রি করে দিচ্ছেন বলে মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর সমালোচনা করেন তিনি।