অবতক খবর,৯ এপ্রিল,ব্যারাকপুর : যারা জয় শ্রী রাম ধ্বনি দিচ্ছে ।তরোয়াল নিয়ে মাথার ওপর ঘোরাচ্ছে ।তারা রাম পড়ে ও নি।রাম জানে ও না।ধর্মের নামে পশুত্বের বিনাশ করছে।বিরোধীদের কটাক্ষ করে রবিবার সকালে পবিত্র রমজান মাসে ও আসন্ন ঈদ উপলক্ষে সংখ্যালঘু সম্প্রদায়ের ভাই বোনেদের হাতে ইফতার সামগ্রী প্রীতি উপহার প্রদান করে মুড়াগাছা তারা মায়ের মন্দির প্রাঙ্গণে থেকে কথা গুলি বলেন রাজ্যের কৃষি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। মন্ত্রী বলেন ধর্ম মানুষের অন্তরে।

প্রত্যেক মানুষের অন্তরে দুটো সত্বা কাজ করে। দেবত্ব ও পশুত্ব।অনবরত লড়াই চলছে পশুত্বের সাথে দেবত্বের। অন্তরের দেবত্ব বিকাশ না ঘটাতে পারলে মৌলিক কাজ হয় না। ধর্ম সেই করছে অন্তসত্বা কে পশুত্বের বিকাশ ঘটাচ্ছে। যারা জয় শ্রী রাম ধ্বনি দিচ্ছে ।তরোয়াল নিয়ে মাথার ওপর ঘোরাচ্ছে ।রাম পড়ে ও নি ।রাম জানে ও না ।দেশ পরিচালনা করবার শিক্ষা দেওয়া হয় নি। ধর্মের নামে পশুত্বের বিনাশ ঘটাচ্ছে ।ধর্ম মানুষের অন্তরে। যারা খারাপ তাদের শিক্ষা দিতে হবে। ধর্ম অত ঠুকনো জিনিস না। ধর্ম অত সহজে চলে যায় না। মন্ত্রী রমজান মাস নিয়ে নিজের স্বরচিত কবিতায় বলেন ধর্ম মানে অধর্ম নয়। ধর্ম মানেই সাধনা। চিত্ত শুদ্ধি হলেই জানবে পুর্ণ হবেই বাসনা। আল্লার যদি কাছে যেতে চাও পালন করো রোজা। সব ধর্মের মিলনেই হবে স্বর্গের পথ খোঁজা।

তারা মায়ের মন্দির থেকে মুসলিম ভাই বোনেদের ইফতার সামগ্রী দিয়ে একটা মিলন স্হল পরিনত হল। খুব ভালো লাগছে বলেন মন্ত্রী। খড়দহ ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি প্রবীর রাজবংশীর উদ্যোগে পবিত্র নিজস্ব মন্দির থেকে মুসলিম ভাই বোনেদের হাতে ইফতার সামগ্রী প্রীতি উপহার প্রদান করল খুব ভালো কাজ। সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধনকে সুদূঢ় করল।এর থেকে ভালো কাজ কিছু হতে পারে না। উপস্থিত ছিলেন বিধায়ক তাপস রায়, বিশ্ব সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা শ্রীসমীরেশ্বর ব্রহ্মচারী, বরাহনগর পুরসভার ভাইস চেয়ারম্যান দিলিপ নারায়ণ বসু, রাজ্য তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক সায়ন দেব চট্টোপাধ্যায়,জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি বাণীব্রত চক্রবর্তী, ব্যারাকপুর ২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুপ্রিয়া ঘোষ, বিলকান্দা ২ গ্রাম পঞ্চায়েত প্রধান দীপা পাইক, পাতুলিয়া গ্রাম পঞ্চায়েত প্রধান কিশোর বৈশ্য, শ্রমিক নেতা গোপাল সাহা,সহ এলাকার তৃণমূল নেতৃত্ব রা। মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন যে যার ধর্ম সে তা পালন করবে কোন বাধা নেই। ধর্মের নামে উন্মাদনা, রাজনৈতিক মুনাফা লাভের জন্য বিভাজন তৈরি করবার চেষ্টা করছে তারা পরাস্ত হবেন। ইফতার সামগ্রী দিয়ে সম্প্রীতির মেলবন্ধন অটুট করল।