হক জাফর ইমাম :: অবতক খবর :: ২৬শে,নভেম্বর :: ::মালদা :: নতুন যাত্রী প্রতীক্ষালয়ের দাবিতে ক্ষোভে ফুঁসছেন হরিশ্চন্দ্রপুরের তুলসিহাটা এলাকার বাসিন্দারা।বারবার বলা হলেও মেলেনি কোনও প্রশাসনিক হস্তক্ষেপ। যাত্রী প্রতীক্ষালয় না থাকার কারণে ছাত্র-ছাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষকে চরম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।স্থানীয় সূত্রে জানা গিয়েছে মালদা হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের তুলসিহাটা বাসস্ট্যান্ডে প্রতিদিন বাস,অটো ধরার জন্য আশেপাশের ১১টি গ্রামের যাত্রীরা আসেন। কিন্তু প্রতীক্ষালয় না থাকার কারণে যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়।

বিশেষ করে বর্ষায় বৃষ্টিতে এবং গ্রীষ্মের প্রখর রোদে ঝুঁকি নিয়ে অন্য কারো দোকানে আশ্রয় নেন যাত্রীরা।স্থানীয় নিত্যযাত্রীরা বলেন, একসময় এখানে যাত্রী প্রতীক্ষালয় ছিল। সংস্কারের অভাবে সেটি জরাজীর্ণ অবস্থায় পড়েছিল। প্রায় ১৫-২০ বছর আগে ভেঙে পড়েছে প্রতীক্ষালয়টি। তারপরে আর নতুন করে প্রতীক্ষালয় নির্মাণ হয়নি। প্রতীক্ষালয়ের সামনের অংশটি দখল করে বসে আছে চা দোকানিরা। প্রতীক্ষালয়ের জায়গাটিতে তুলসিহাটা গ্রাম পঞ্চায়েত থেকে নির্মাণ করে দিয়েছে সুলভ শৌচালয় ।

প্রতীক্ষালয়ে বসার জায়গাটি অযোগ্য হয়ে পড়েছে।স্কুল-কলেজ,অফিসে যাতায়াত করেন স্থানীয় বাসিন্দারা। কলেজ পড়ুয়ারা বলেন, প্রতীক্ষালয় না থাকার কারণে বিভিন্ন দোকানে বাস ধরার জন্য অপেক্ষা করতে হয়। কিন্তু সবসময় তা সম্ভব হয় না। তাই প্রতীক্ষালয়টি নতুন করে তৈরি করা হলে আমাদের খুবই সুবিধা হবে।

এই প্রসঙ্গে স্থানীয় এক বাসিন্দা জানান, “এই যাত্রী প্রতীক্ষালয়ের বেহাল অবস্থার বিষয়ে হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের বিডিও অনির্বাণ বসুকে জানানো হলেও কোনও ফল হয়নি। আমারা চাই নতুন করে নির্মাণ করা হোক এই প্রতীক্ষালয়টি।”