অবতক খবর ,সংবাদদাতা, উত্তর ২৪ পরগনা, ৮ই মে :: উত্তর ২৪ পরগনার বনগাঁ ব্লকের গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েত এলাকার মোল্লাহাটি গ্রামে রবিবার দুপুরে পরিদর্শনে আসেন রাজ্যের অনগ্রসর শ্রেণী ও আদিবাসী কল্যাণ দপ্তরের মন্ত্রী বুলুচিক বারাইক ।

গ্রামে মহিলাদের সঙ্গে সরকারি প্রকল্পের সুবিধা পাচ্ছে কিনা জিজ্ঞাসা করতেই আদিবাসী পরিবারের মহিলারা অভিযোগ জানাতে থাকে একাধিক বিষয় নিয়ে। জয়জোহর ভাতা পাচ্ছেন না, লক্ষী ভান্ডারের টাকা পাচ্ছেন না , এস টি সার্টিফিকেট হচ্ছে না সহ একাধিক বিষয় নিয়ে মন্ত্রীর কাছে অভিযোগ জানাতে থাকেনা তারা ।

অভিযোগ শুনে মন্ত্রী প্রাথমিকভাবে সাধারণ মানুষের উদ্যেশে বলেন , দিদির সমস্ত রকম সুযোগ-সুবিধা দিচ্ছে আদিবাসীদের কিন্তু কেন আপনারা সেই সুযোগ সুবিধা পাচ্ছেন না সেটা আপনাদের ও দেখতে হবে । অভিযোগ পেয়ে মন্ত্রী নিজে বনগাঁ ব্লকের বিডিও অর্ঘ্য দত্ত কে ফোন করে ভাতা, লক্ষীর ভান্ডার নিয়ে আদিবাসীদের সমস্যার দ্রুত সমাধানের নির্দেশ দেন । এবং এই মোল্লাহাটি গ্রামে এসে বিডিওকে পরিদর্শন করবার জন্য নির্দেশ দেন ।

মন্ত্রীর এই ভাবে অভিযোগ পেয়েই সাথে সাথে BDO কে ফোন করে পদক্ষেপ নেয়ার কথা বলতে দেখে খুশি আদিবাসী মহিলারা। সমস্যার দ্রুত সমাধানের আশ্বাস পেয়ে খুশি অভিযোগকারী আদিবাসী পরিবার।