নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ২৪শে ডিসেম্বর :: ইসলামপুর :: পাত্রীর বাবা চিকিৎসক হলেও একজন সমাজকর্মীও বটে। আর তাই তারই মেয়ের বিয়ের পার্টিতে যেন সেই ভাবনাই প্রতিফলিত হল। অর্থাৎ বিয়ে বাড়ির পার্টিতে আমন্ত্রিত অতিথিদের হাত থেকে উপহারের পরিবর্তে নেওয়া হলো থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের ও পাশাপাশি অসহায় মানুষদের জন্য সহায়তা।

যে ভবনে পার্টি রাখা হয়েছিল সেখানেই রাখা হয়েছিল একটি ডোনেশন বক্স। সেখানে যার যেমন ইচ্ছে উপহারের পরিবর্তে আমন্ত্রিত অতিথিরা সেই ডোনেশন বক্সে আর্থিক সহায়তা তুলে দেন।রবিবার রাতে ইসলামপুর সূর্য সেন মঞ্চে এভাবেই আমন্ত্রিত অতিথিদের সৌজন্যে একটি তহবিল গঠন হয়ে যায়।

শুধু যে আমন্ত্রিত অতিথি তাইবা কেন ;সেই ডোনেশন বক্সে আর্থিক সহায়তা তুলে দেন পাত্র তথা কলকাতার বিশিষ্ট ব্যবসায়ী সোমজিৎ ঘোষ এবং পাত্রী উর্বীকণা বেরাও। এই পর্বে সামিল ছিলেন পাত্রীর মা তথা স্বাস্থ্য কর্মী লক্ষ্মী বেরা এবং বাবা ডাঃ বিনয় ভূষণ বেরা।

আর তাই ইসলামপুর হাসপাতালে চিকিৎসক ডাঃ বিনয় ভূষণ বেরার এই উদ্যোগকে রীতিমতো সাধুবাদ জানিয়েছেন শহরের বিশিষ্ট চিকিৎসকদের পাশাপাশি সাধারণ মানুষরাও।

প্রায় কুড়ি হাজার টাকার আর্থিক তহবিল ওইসব অসহায় শিশু ও দুঃস্থ মানুষদের চিকিৎসা জন্য ব্যবহার করা হবে বলে জানা গেছে পাত্রীর পারিবারিক সূত্রে।পাত্র ও পাত্রী দুজনের এই ভাবনাকে আরও এগিয়ে নিয়ে যাবেন বলেও প্রতিশ্রুতিবদ্ধ।