মেয়ের চোখের সামনেই হাতির হানায় মৃত্যু হল মায়ের

অবতক খবর,২১ নভেম্বর,বাঁকুড়া:- মায়ের হাত ধরে টেনেও শেষ রক্ষা হল না মায়ের, মেয়ের চোখের সামনেই হাতির হানায় মৃত্যু হল মায়ের ।

দলছুট হাতির আক্রমণে এক প্রৌঢ়ার, মৃত্যুকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ালো এলাকায় জনতা অবরোধ করল রাজ্য সড়ক, মৃতার নাম লক্ষী সরেন বয়স 56 বছর। ঘটনা সোনামুখী থানার বুড়ি আঙ্গারিয়া গ্রামের ঘটনা ।

স্থানীয় সূত্রে খবর, ঐ মহিলা জঙ্গলের পাশে একটি জমিতে মা ও মেয়ে ধান কাটার কাজ করছিলেন। সেইসময় দলছুট দু’টি হাতিকে বেরিয়ে আসে, হাতি দেখে মাঠে ধান কাটার সঙ্গে যুক্ত অন্যান্যরা দৌড়ে পালিয়ে যায় । কিন্তু ঐ প্রৌঢ়া দৌড়াতে না পারায় তাঁর মেয়ে মায়ের হাত ধরে টান ছিল ঠিক তখনই একটি হাতি শুঁড়ে পেচিয়ে মাটিতে আছাড় মারলে তিনি গুরুতর আহত হন। ঘটনা দেখতে পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে প্রত্যক্ষদর্শীরা খবর দেওয়া হয় সোনামুখী বনদপ্তর এর পর তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় সোনামুখী বনদপ্তরের কর্মী আধিকারিকরা ও সোনামুখী থানার পুলিশ । স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় পুলিশ আহত ওই বৃদ্ধা মহিলাকে উদ্ধার করে সোনামুখী গ্রামীণ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন । পরে বিষ্ণুপুর জেলা হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হয় ওই মৃতদেহ ।

তবে এই ঘটনায় বনদপ্তরের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে । দীর্ঘ কয়েক সপ্তাহ ধরে সোনামুখী জঙ্গলে দাপিয়ে বেড়াচ্ছে হাতির দল ব্যাপক ক্ষতির মুখে পড়তে হচ্ছে স্থানীয় কৃষকদের । তার ওপর রবিবার হাতির আক্রমণে মৃত্যুর ঘটনা রীতিমতো সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ তৈরি হচ্ছে । এই ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ জনতা বিষ্ণুপুর-সোনামুখী পথ অবরোধ করেছেন। অবরোধস্থলে পৌঁছেছে বিশাল পুলিশ বাহিনী। আমাদের এই প্রতিবেদন লেখা পর্যন্ত এখনো অবরোধ চলছে ।