অবতক খবর , সংবাদদাতা ,৬ই মে :: মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় মানুষকে সচেতনতা করতে সেভ ড্রাইভ সেভ লাইফ প্রোগ্রাম প্রতিটি জেলায়, প্রতিটি থানায় শুরু হয়েছে। আজ মুর্শিদাবাদ জেলা পুলিশের উদ্যোগে ট্রাফিক সচেতনতা প্রোগ্রাম করা হলো এই প্রোগ্রামে উপস্থিত ছিলেন মাননীয় পুলিশ সুপার কে শবরী রাজকুমার অতিরিক্ত পুলিশ সুপার লালবাগ তন্ময় সরকার, ট্রাফিক এসপি পাপিয়া সুলতানা সহ অন্যান্য পুলিশ আধিকারিক।

আজ জেলা পুলিশ সুপার কেশরী রাজকুমার বলেন যে সেভ ড্রাইভ সেভ লাইফ প্রোগ্রাম ধারাবাহিকভাবে চলছে, প্রতিটি থানা এলাকায় আগে বেশ কিছু দুর্ঘটনা ঘটতো কিন্তু আমরা লক্ষ্য করছি এই সেভ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি গ্রহণ করার পর জেলায় দুর্ঘটনার হার অনেক কম হয়েছে বলে তিনি জানান। তিনি জানান প্রতিটি মানুষেরই চলার ক্ষেত্রে কিছু সচেতনতা দরকার আমাদেরকে এই সচেতনতাবোধ বারবার মানুষের কাছে তুলে ধরতে হয়।

মানুষ যদি সচেতন হোন এবং নিয়ম মেনে গাড়ি চালান তাহলে অনেক ক্ষেত্রে দুর্ঘটনা কমে যাবে বলে তিনি বলেন। গরম পড়েছে ট্রাফিকের যারা ডিউটি করেন তাদের সব সময় যেমন সচেতন থাকতে হয় তেমনি পথচারী এবং বাইক আরোহী থেকে সমস্ত যানবাহন চলার ক্ষেত্রে তাদেরকেও ট্রাফিক সিগন্যাল মেনে চলার জন্য তিনি অনুরোধ করেন। তিনি জানান এই সেভ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচির মাধ্যমে জেলার প্রতিটি জায়গায় আরো দুর্ঘটনার হার কমানো যাবে বলে তিনি আশা করেন।