অবতক খবর, উত্তর দিনাজপুর:  রাজ্যের মধ্যে পিছিয়ে পরা গোয়ালপোখর এক ব্লকের পাঞ্জীপাড়ায় গড়ে উঠতে চলেছে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র। আগামী ৩ মার্চ ওই স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে একটি কর্মসূচিতে এসনউদ্বোধন করার কথা মুখ্যমন্ত্রীর এমনটাই জানিয়েছেন উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক আর. এন.প্রধান।

উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক  জানিয়েছেন, ইতিমধ্যেই চার কোটি টাকা ব্যয়ে পূর্ত দফতর ওই স্বাস্থ্য কেন্দ্রের দ্বিতল ভবনের কাজ শেষ করেছে। একজন চিকিৎসক এবং কয়েকজন নার্স সহ কিছু কর্মী ওই স্বাস্থ্য কেন্দ্রের জন্য নিয়োগ হলেও আরও কর্মী প্রয়োজন। এই বিষয়টি  রাজ্য স্বাস্থ্য দফতরের নজরে আনা হয়েছে। খুব শীঘ্রই বাকি কর্মীরাও স্বাস্থ্য কেন্দ্রে কাজে যোগদানের পরেই সম্পূর্ণভাবে পরিষেবা চালু হয়ে যাবে ।

বর্তমানে ওপিডি এবং এমার্জেন্সি থাকছে সেখানে । ধীরে ধীরে অন্যান্য পরিষেবা গুলো সেখানে চালু হয়ে যাবে। প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র হিসেবে গড়ে তোলা হচ্ছে এটিকে । এলাকার বাসিন্দারা যেন তাদের সুচিকিৎসার জন্য সঠিক এবং ভালো মানের পরিষেবা পায় সে বিষয়টিও চিকিৎসক এবং অন্যান্য কর্মীদের জানানো হয়েছে। উল্লেখ্য ,গোয়ালপুকুর ১ নম্বর ব্লকের ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র রয়েছে লোধনে। ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকার পাশাপাশি বিস্তীর্ণ ওই ব্লকের প্রচুর মানুষ ওই স্বাস্থ্যকেন্দ্রটির ওপর নির্ভরশীল। এদিকে ক্রমশ চাপ বাড়ছে সেখানে। এই স্বাস্থ্য কেন্দ্র উদ্বোধন হওয়ার পর সেটি পূর্ণাঙ্গরূপে চালু হলে ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রর চাপ অনেকটাই কমবে বলে মনে করছেন স্বাস্থ্য দফতরের কর্তারা। এলাকার বাসিন্দারা দীর্ঘদিন ধরে পাঞ্জিপাড়ায় একটি পূর্ণাঙ্গ পরিষেবা নিয়ে গঠিত স্বাস্থ্যকেন্দ্রের দাবি করে আসছিলেন। এটি তৈরি হওয়ায় খুশির হাওয়া এলাকার বাসিন্দাদের মধ্যে।