অবতক খবর,২ জুন: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন ১লা জুলাই থেকে ৫০ শতাংশ যাত্রীদের নিয়ে চালানো যাবে বাস। কিন্তু কাঁচরাপাড়ায় ২৭ নং এবং ৮৫ নং বাস বন্ধ থাকার কারণে অত্যন্ত অসুবিধায় পড়ছেন সাধারণ মানুষ। কিন্তু তা সত্ত্বেও বাস মালিক ও ইউনিয়নগুলি বাস চালাতে চাইছে না। ১লা জুলাই থেকে বিধিনিষেধে ছাড় মিললেও এই বাস পরিষেবা বন্ধ নিয়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে শহরবাসীকে।

আজ এই বিষয়টি নিয়ে যখন আমরা ২৭ নং ও ৮৫ নং বাস মালিক ও ইউনিয়নগুলির সঙ্গে কথা বলি তখন তারা জানান যে,৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালানো সম্ভব নয়।৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালালে তেলের খরচাও উঠবে না। আর তেলের দাম যেভাবে বৃদ্ধি পেয়েছে তাতে এটি কোনোভাবেই সম্ভব নয়। এই কারণেই আমরা বাস পরিষেবা বন্ধ রেখেছি।

মানুষের কথা না ভেবে বাস মালিকরা নিজেদের স্বার্থে বাস পরিষেবা বন্ধ রেখেছে। এই বিষয়টি নিয়ে যখন আমরা বীজপুর বিধায়ক সুবোধ অধিকারীর সঙ্গে ফোনে কথা বলি তখন তিনি জানান, বিষয়টি আমাদের গোচরে এসেছে। মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করা চলবে না।

তিনি বাস মালিকদের উদ্দেশ্যে বলেন, ৫০ শতাংশ যাত্রী নিয়েই আপনারা বাস পরিষেবা চালু করুন। তারপর আপনাদের সুবিধা-অসুবিধা আমরা দেখব। আলোচনার মাধ্যমে একটি সিদ্ধান্তে আসা সম্ভব। কিন্তু আলোচনা না করলে তো কোনো সিদ্ধান্তই নেওয়া যাবে না। ‌

বিধায়ক জানান, আগামীকাল থেকেই যাতে বাস পরিষেবা চালু করা যায় সেই বিষয় নিয়ে আমরা বাস মালিক ও ইউনিয়নগুলির সঙ্গে জরুরি ভিত্তিতে আলোচনায় বসব।