অবতক খবর :: আসানসোল ::    করোনা মোকাবিলায় সরকারের পাশে দাঁড়ালেন দুর্গাপুর ইস্পাত কারখানার অবসরপ্রাপ্ত কর্মী মথুরানাথ ভটাচার্য্য। তিনি শহরের একজন বিশিষ্ট সঙ্গীত শিক্ষকও , থাকেন ইস্পাত কলোনীর বি-জোনের বিদ্যাপতি রোডে । গত ৪৩ বছর ধরে তিনি একটি গানের স্কুলও চালিয়ে আসছেন । দুর্গাপুরের বহু কৃতী শিল্পী তাঁর ছাত্র । ১২ বছর আগে একমাত্র সন্তানকে হারিয়েছিলেন তিনি , যিনি শহরের একজন খ্যাতনামা রাগপ্রধান গানের শিল্পী ছিলেন ।

শনিবার দুর্গাপুরের ডেপুটি মেয়র অনিন্দিতা মুখার্জীর হাতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে কুড়ি (২০) লক্ষ টাকা তুলে দিলেন এই ব্যাক্তি । কোথাও মনে হয়েছিল এই মারণ ভাইরাস মোকাবিলায় সরকারের পাশে দাঁড়ানোর প্রয়োজন আছে আর তার জন্যই এই ভাবনা । তাই নিজের ফিক্স ডিপোজিট ভেঙ্গে এই টাকা তুলে দিলেন । তাঁর মুখ্যমন্ত্রীর কাছে আবেদন , দুর্গতদের সাহায্যে এই টাকা ব্যায় করা হোক ।

এতদিন শিল্পপতি বা সংগঠিতভাবে বেসরকারী কোন স্বেচ্ছাসেবী সংস্থা এই ধরণের বড় অঙ্কের আর্থিক সাহায্য ত্রানের কাজে সাহায্য করেছে, কিন্তু ব্যাক্তিগতভাবে এই উদ্যোগ এই প্রথম আর যথেষ্ট প্রশংসার দাবী রাখে বলে দুর্গাপুর নগর নিগমের ডেপুটি মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায় জানালেন। +