অবতক খবর,২৫ অক্টোবর: সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন আগামী ১৫ই নভেম্বর থেকে স্কুল,কলেজ খোলা হবে। যার পর থেকে খুশি প্রকাশ করেছে শিক্ষক-শিক্ষিকা থেকে পড়ুয়া সকলেই। ছাত্র-ছাত্রীরা জানিয়েছেন বিগত ২ বছর ধরে স্কুল-কলেজ বন্ধ ছিল। যার জেরে পড়াশোনার পাশাপাশি মানসিক দিক থেকেও তাদের ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছিল।

এবার রাজ্য সরকারের পক্ষ থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণার পর তারা মানসিক দিক থেকে ব্যাপকভাবে খুশি এবং সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে তারা স্কুলে-কলেজ যেতে আগ্রহী। অন্যদিকে স্কুলের শিক্ষক শিক্ষিকারা জানিয়েছেন, সমস্ত রকম সরকারি নির্দেশিকাকে মান্যতা দিয়ে আগামী ১৫ তারিখ থেকে স্কুল খুলতে চলেছে।

সমস্ত রকম পরিকাঠামো রয়েছে তাদের এবং দেড় বছর ধরে স্কুল-কলেজ বন্ধ থাকায় স্কুল-কলেজের বিভিন্ন জায়গায় যেসমস্ত নোংরা আবর্জনা সৃষ্টি হয়েছে স্কুল-কলেজ খোলার আগে সবকিছুই পরিষ্কার করা হবে এবং স্কুল-কলেজের কিছু মেরামতি করে স্কুল-কলেজ খোলা হবে স্বাস্থ্যবিধিকে মান্যতা দিয়ে। শিক্ষক শিক্ষিকারা আরও জানিয়েছেন, স্কুলে বা কলেজে বসে ছাত্র-ছাত্রীদের যেমন ভাবে পড়ানো হয় সেরকম ভাবে অনলাইনে পড়ানো হয় না। করোনা আসবে তবে স্বাস্থ্যবিধি মেনে স্কুল খোলাতে ছাত্র-ছাত্রীদের ভালোভাবে শিক্ষাদান করতে পারা যাবে এবার। সবমিলিয়ে স্কুল-কলেজ খোলার ঘোষণা হতেই খুশি শিক্ষা জগতের সকলে।