মাসিক “চেতনা” সাহিত্য-সংস্কৃতি ও সংবাদ পত্রিকার উদ্যোগে দেওয়া হল ২০২০ সালে সরস্বতী পূজোর সম্মান

অবতক খবর, উত্তর দিনাজপুরঃ  ইসলামপুরের একমাত্র নিয়মিত মাসিক “চেতনা” (৫১ বর্ষ) সাহিত্য-সংস্কৃতি ও সংবাদ পত্রিকার উদ্যোগে ২০২০ সালে সরস্বতী পূজা পরিক্রমায় এলাকার সেরা সরস্বতী পুজোর আয়োজক হিসেবে পুরস্কৃত করা হল ইসলামপুর উচ্চতর বালিকা বিদ্যালয়, স্টেট ফার্ম কলোনী হাইস্কুল ও মিলনপল্লী হাইস্কুল কে।

ইসলামপুর উচ্চতর বালিকা বিদ্যালয়ের সরস্বতী পূজা কমিটির পক্ষে শিক্ষিকা রাখী ধর, জয়িতা চক্রবর্তী, সাবানা আজমীর সঙ্গে প্রধান শিক্ষিকা জগদ্ধাত্রী সরকার, স্টেট ফার্ম কলোনী হাইস্কুলের সরস্বতী পূজা কমিটির পক্ষে শিক্ষক উদয় দাস ও শিশির বিশ্বাসের সাথে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক স্বপন সরকার এবং মিলনপল্লী হাইস্কুলের সরস্বতী পূজা কমিটির পক্ষে শিক্ষক আনন্দ জানা ও পরীক্ষিত ঘোষের সাথে শিক্ষক অসীম কুমার মোহন্তর হাতে স্মারক উপহারগুলি তুলে দেন চেতনা সাহিত্য পত্রিকার পক্ষে বিশিষ্ট সমাজসেবী তথা ইসলামপুর পথিপার্শস্থ ব্যবসায়ি সমিতির সম্পাদক ডাঃ সুভাষ চক্রবর্তী। উপস্থিত ছিলেন চেতনা পত্রিকার সম্পাদক কবি কৌস্তুভ দে সরকার, কবি কাজল দাস, সাহিত্য অনুরাগী হোমিও শিক্ষানবিশ অসীম সিংহ সহ অনেকে ।

চেতনার কাছ থেকে সেরা পুজোর স্বীকৃতি পাবার পর স্বাভাবিকভাবেই স্কুলগুলোতে খুশির আমেজ । ইসলামপুর গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকা জগদ্ধাত্রী সরকার বলেন, এরকম একটি সুন্দর মুহূর্ত উপহার দেবার জন্য চেতনাকে অনেক ধন্যবাদ। জানালেন, শুক্রবার স্কুলের প্রেয়ার লাইনে ছাত্রীদের সাথে এই উপহার প্রাপ্তির আনন্দ তারা ভাগ করে নেবেন। স্টেট ফার্ম কলোনি হাইস্কুলের শিক্ষক উদয় দাস বলেন, চেতনা মাসিক সংবাদ ও সাহিত্য পত্রিকার পক্ষ থেকে এমন স্বীকৃতি আগামী বছরগুলোতে আরো ভালো পুজো আয়োজনে উদ্বুদ্ধ করবে। মিলনপল্লী হাইস্কুলের শিক্ষক পরীক্ষিত ঘোষ বলেন, সারস্বত সম্মান প্রদানের চেতনার এমন অভিনব উদ্যোগ সত্যিই প্রশংসার যোগ্য। বিশেষ করে সরস্বতী পুজোর আয়োজকদের উৎসাহদানের জন্য পুরস্কারের ঘটনা শহরে এই প্রথম। স্কুলের পক্ষ থেকে চেতনাকে অনেক ধন্যবাদ জানান তিনি। চিকিৎসক সুভাষ চক্রবর্তী ও কবি কাজল দাস বলেন, চেতনার এই প্রয়াসে নিজেকে সামিল করতে পেরে ভালো লাগছে।