হক জাফর ইমাম :: অবতক খবর :: ২৭শে,নভেম্বর :: মালদা :: বড়সড় দূঘটনা থেকে রক্ষা পেলো ডাউন তিস্তা তোর্সা এক্সপ্রেস ট্রেন। ঘটনাটি ঘটে মঙ্গলবার রাতে। চালকের তৎপরতায় দৃঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি। ডাউন তিস্তা তোর্সা এক্সপ্রেস ট্রেন মালদা স্টেশন ছাড়ার পর পরই এই দূঘটনাটি ঘটে। ট্রেনটির ইঞ্জিনের সামনে থাকা ক্যাচার টি ভেঙে পড়ে যায়। চালকের নজরে আসায় ব্রেক কষে ট্রেনটিকে দাঁড় করায় চালক।

খবর দেওয়া হয় মালদা রেলওয়ে ডিভিশনকে। খবর পেয়ে রেলের কর্তারা ও ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে আসেন। ইঞ্জিনিয়ার সামনের অংশ ক্যাচার টি রেললাইনে উপর থেকে গ্রিল মেশিন দিয়ে কেটে ফেলা হয়। এর ফলে প্রায়ই ঘন্টাখানেক ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে।

প্রতিদিনের মতন মালদা রেল স্টেশন থেকে ডাউন তিস্তা তোর্সা এক্সপ্রেস নির্ধারিত সময়ে কলকাতার উদ্দেশ্যে ছাড়ে । তবে মালদা স্টেশন ছাড়ার পরই মালদা ইংরেজবাজার শহরের হ্যান্টা কালী সংলগ্ন এলাকায় দূঘটনাটি ঘটে। দেখা যায় রেলের সামনের ইঞ্জিনের নিচের অংশ ক্যাচারটি ভেঙে রেললাইনের উপর পড়ে গেছে।

চালক ব্রেক কষে না থামালে বড়সড় দূঘটনা ঘটতে পারতো। পড়ে থাকা রেল লাইনের উপরে অংশটিকে কেটে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। এই ঘটনাতে আবার প্রমানিত হয় রেলের দপ্তরের যাত্রী নিরাপত্তা নিয়ে উদাসীনতার ছবি।