হক জাফর ইমাম :: মালদহ ::   সামাজিক দূরত্ব বজায় রেখে, মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসাধীন রোগীর পরিজনদের ভাত, ডাল ও সবজি খাওয়ানোর ব্যবস্থা করল মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল ব্যবসায়ী সমিতি। মঙ্গলবার দুপুরে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রথমে স্যানিটাইজার দিয়ে রগির পরিজনদের হাত ধুয়ে দেন তারা। এরপর খাবারের প্যাকেট তাদের হাতে তুলে দেন সংগঠনের সদস্যরা।

এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্থানীয় ব্যবসায়ী বর্গ । করোনা মোকাবিলায় মালদা জেলাতেও চলছে লকডাউন পরিস্থিতি। এর ফলে সমস্ত দোকানপাট বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে খাবার হোটেল। এই পরিস্থিতিতে মঙ্গলবার প্রায় ৪৫০ রোগীর পরিজনদের ভাত, ডাল এবং সবজি খাওয়ানোর ব্যবস্থা করা হয় ও পাশাপাশি ২০০পথ কুকুর দের মাছ ভাত খাওয়ানোর ব্যবস্থা করা হয় সংগঠনের পক্ষ থেকে।

রোগীর পরিজনদের খাবার দেওয়ার আগে স্যানিটাইজার দিয়ে তাদের হাত সাফ করেদেন সংগঠনের সদস্যরা। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য চক দিয়ে বন্দী করে দেওয়া হয় রোগীর পরিজনদের দাঁড়ানোর জন্য। যাতে কারো সাথে কারো সংস্পর্শ না হয়। এরপর তাদের হাতে ফয়েল প্যাকেট তুলে দেন সংগঠনের সদস্যরা।