হক জাফর ইমাম :: অবতক খবর :: ১৪ই,নভেম্বর ::মালদা :: মালদা জেলার জোহরা তলা মন্দির সংলগ্ন এলাকায় বেহাল অবস্থায় পড়ে আছে পরিস্রুত পানীয় জলের জলাধার। জানা গেছে কোন অজ্ঞাত কারণে সেটি বিকল হয়ে যাওয়ায় ওই অবস্থাতেই পড়ে রয়েছে জলাধারটি। জলাধারের পাশের ঘরটি দীর্ঘদিন ধরে তালাবন্দি অবস্থায় পড়ে রয়েছে এমনকি তাতেও মরিচা পড়তে শুরু করেছে। ঘটনায় ক্ষোভ বাড়ছে বাসিন্দাদের মধ্যে।

প্রতি শনিবার ও রবিবার করে ভক্তরা ভিড় জমে থাকেন মা জোহরা তলা মন্দিরে। এবং বৈশাখ মাস জুড়ে চলে মায়ের পুজো। তখন লক্ষ মানুষের জমায়েত হয় ওই মন্দির প্রাঙ্গণে। সাধারণ মানুষের পানীয় জলের সমস্যার কথা ভেবে মালদা ইংরেজবাজার ব্লক থেকে পরিস্রুত পানীয় জলের ব্যবস্থা করা হয়। জানা গেছে বি এ ডিপি প্রকল্পে ২০১৫-১৬ অর্থবর্ষে অধীনে এই জলাধারটি নির্মাণ করা হয় ।

কিছুদিন জল সরবরাহ করা হলেও তারপর থেকে টানা বিকল হয়ে পড়েছে জলাধারটি। এই ঘটনায় ব্লক প্রশাসনের ওপর ক্ষুব্ধ এলাকার বাসিন্দা থেকে ভক্তরা। এক প্রবীণ বাসিন্দা অভিযোগ করে বলেন, ‘আমাদের এখানে পরিশ্রুত পানীয় জলের সমস্যা রয়েছে। আমাদের বহু দিনের দাবি ছিল এখানে একটি জলাধার নির্মাণের। সেই মতো বছর তিনেক আগে এখানে একটি জলাধার নির্মাণ করা হয়। কিছুদিন জল নিয়মিত দেওয়া হলেও তারপর থেকে বিকল হয়ে পড়ে রয়েছে জলাধারটি। এদিকে জলের অভাবে দিনের পর দিন সমস্যা বাড়ছেই আমাদের এখানে।’