মালদা জেলা হস্তশিল্প মেলার আনুষ্ঠানিক উদ্বোধন।

অবতক খবর, মালদা: ৮ দিনব্যাপী মালদা জেলা হস্তশিল্প মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌড় চন্দ্র মন্ডল ও মালদা জেলা শাসক রাজর্ষি মিত্র।জেলা প্রশাসনের উদ্যোগে রবিবার বিকেল তিনটে নাগাদ, মালদা শহরের রামকৃষ্ণ বিবেকানন্দ বিদ্যামন্দির সংলগ্ন ময়দানে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় ।ফিতে কেটে ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন হয় মালদা জেলা হস্তশিল্প মেলার।

আদিবাসী শিল্পীরা নৃত্যের মাধ্যমে অতিথিদের বরণ করেন।উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলাশাসক রাজর্ষি মিত্র, মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌড় চন্দ্র মন্ডল, জেলা শিল্প কেন্দ্র আধিকারিক মানবেন্দ্র মন্ডল, মালদা ইন্ডাস্ট্রিয়াল চেম্বার অব কমার্সের সম্পাদক সুভাষ হালদার, ম্যাংগো মার্চেন্ট চেম্বার অব কমার্সের সভাপতি উজ্জল সাহা সহ অন্যান্য অতিথিরা।রাজ্যের বিভিন্ন জেলা থেকে শিল্পীরা অংশ নেন এই মেলায়। মেলা শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। মেলায় মোট ২৫ টি স্টল তৈরি করা হয়। বিভিন্ন জেলা থেকে শিল্পীরা তাদের তৈরি করা হাতের কাজ নিয়ে অংশগ্রহণ করেন এই মেলায়।এর পাশাপাশি স্বনির্ভর গোষ্ঠীর মহিলারাও তাদের হাতের কাজ প্রদর্শনী ও বিক্রি করবেন এই মেলায়।
অংশগ্রহণকারী শিল্পীরা জানিয়েছেন, এটি রাজ্যের মুখ্যমন্ত্রীর ভালো উদ্যোগ। সরকারি খরচে মেলার কটা দিন খাওয়া-দাওয়া এবং যাতায়াতের খরচ বহন করা হয়। আগের তুলনায় মেলায় হাতের কাজের বিক্রি বেড়েছে। তারা বলেন সারাবছর তারা তাদের হাতের কাজ করা জিনিসগুলি সংগ্রহ করেন। মেলায় সেগুলো বিক্রি করে উপার্জন করেন।

শিল্পীরা ধন্যবাদ জানান বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।জেলা শিল্প কেন্দ্রের আধিকারিক মানবেন্দ্র মন্ডল বলেন, জেলা প্রশাসনের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়। তিনি জেলার সাধারণ মানুষের কাছে আবেদন করেন মেলায় আসার জন্য এবং মেলায় অংশগ্রহণকারী শিল্পীদের কাছ থেকে তাদের হাতের তৈরি জিনিস কেনার জন্য। তাদের জিনিস বিক্রি হলে তারা আরো বেশী উৎসাহিত হবেন এবং মেলার উদ্দেশ্য সফল হবে।