অবতক খবর,নিজস্ব প্রতিনিধি,১০অগাস্ট:: বুধবার দুপুর একটা নাগাদ প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে মালদা কলেজ অডিটোরিয়াম এর দুর্গা কিংকর সদনে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্লাস্টিক পরিবেশ ও সমাজের শত্রু, প্লাস্টিকের বিকল্প ব্যবহার করুন, এই স্লোগানকে সামনে রেখে ব্লকের অঙ্গনওয়াড়ি কর্মী, পুর সভার কাউন্সিলর, সাফাই কর্মী, বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রী, ব্যবসায়ী সহ বিভিন্ন দপ্তরের কর্মীদের নিয়ে কর্মশালার আয়োজন করা হয়।

উপস্থিত ছিলেন, রাজ্যের প্রতিমন্ত্রী তাজমুল হোসেন, মালদা জেলা শাসক নীতিন সিংহানিয়া, পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, মালদা জেলা পরিষদের সভাধিপতি রফিকুল হোসেন, বিধায়ক সমর মুখার্জি,আব্দুর রহিম বক্সী, মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু সম্পাদক উত্তম বসাক‌ সহ অন্যান্য আধিকারিক ও জনপ্রতিনিধিরা।৭৫ মাইক্রোনের নিচে প্লাস্টিক ক্যারিব্যাগ ব্যবহার করা নিষিদ্ধ।

সমাজ ও পরিবেশকে রক্ষা করতে প্লাস্টিক বর্জনের ডাক দিয়ে আয়োজন করা হয় এই কর্মশালার সাধারণ মানুষকে সচেতনতার বার্তা দিতে আগত অতিথিদের হাতে তুলে দেওয়া হয় বৃক্ষ চারা এবং জুট ব্যাগ।পাশাপাশি সচেতন করতে কয়েকটি ট্যাবলোর আনুষ্ঠানিক সূচনা করা হয়। এই ট্যাবলোর মাধ্যমে বিভিন্ন ব্লকে ঘুরে সাধারণ মানুষকে প্লাস্টিক বর্জন নিয়ে সচেতন করবে। অনুষ্ঠানে আগত অতিথিরা যেকোনো ধরনের প্লাস্টিক বর্জনের ডাক দেন।