অবতক খবর,২৮ জুন,মালদা:- মালদা জেলা পরিষদের অন্তর্গত বিভিন্ন ফেরিঘাটে যাত্রী সুরক্ষা নিয়ে প্রশাসনিক বৈঠকের করলেন জেলাশাসক নিতীন সিংঘানিয়া। মালদা জেলা প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে জেলা পরিষদের অন্তর্গত বিভিন্ন ঘাট কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন জেলাশাসক নিতীন সিংঘানিয়া ।

বর্ষার মরশুমে যেহেতু গঙ্গা, ফুলহার, মহানন্দা সহ বিভিন্ন নদী গুলি জল বাড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে জলপথে চলাচলের ক্ষেত্রে যাত্রীদের ফেরিঘাট কর্তৃপক্ষ কতটা সুরক্ষা দিকে লক্ষ্য রাখছে, সেই বিষয় নিয়েই মূলত এদিন আলোচনা করা হয়।

জেলাশাসক নিতীন সিংঘানিয়া জানিয়েছেন , মালদা জেলা পরিষদের অন্তর্গত যেসব ফেরিঘাটগুলি রয়েছে এবং সরকারী নিয়ম মেনে যে ঘাটের বরাত দেওয়া হয়। সেইসব ফেরিঘাট কর্তৃপক্ষের সঙ্গে মূলত এদিন আলোচনা করা হয়েছে। মালদা জেলার বিভিন্ন নদীগুলির দিয়ে জলযানে যাত্রীরা চলাচল করে থাকেন। বর্ষার মরশুমে এখন নদীর জল বাড়ছে। সেই পরিস্থিতিতে যাত্রীদের লাইফ জ্যাকেটের ব্যবস্থা করা, বিভিন্ন ঘাট এলাকায় শৌচাগার ও পানীয় জলের ব্যবস্থা রাখা। রাতে নৌ চলাচল করলে পথ বাতির ব্যবস্থা করা। এইরকমই বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। আমাদের লক্ষ্য যাত্রী সুরক্ষার ক্ষেত্রে ফেরিঘাট কর্তৃপক্ষ যাতে কোনরকম গাফিলতি না থাকে। তবে এদিন বিভিন্ন ফেরিঘাট কর্তৃপক্ষ অবশ্য এসব বিষয়ে আগে থেকে বন্দোবস্ত রাখার কথা জানিয়েছেন।