অবতক খবর, মালদা: অবৈধভাবে মালদা শহরের জল নিকাশি ব্যবস্থার বন্ধ করার অভিযোগ এলাকাবাসীর।  অবশেষে দ্বারস্থ মালদা জেলা প্রশাসনের। আবার এমন অভিযোগ উঠল মালদা জেলা প্রশাসনের দফতরে । কিন্তু প্রশাসন কোথাও জলা  ভরাটের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিয়েছে তার উপযুক্ত প্রমাণ পাওয়া যায়নি বলেই দাবি এলাকাবাসীর। অথচ অভিযোগ  জমা পড়েছে জেলা প্রশাসনের কাছে। কিন্তু আসল তথ্য পাওয়া গেল না কেন এটাই প্রশ্নের চিহ্নের মধ্যে মালদা জেলা প্রশাসন।

প্রসঙ্গত মালদা জেলার ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে বর্ষার জল নালা ভরাট করার অভিযোগ তুলে প্রশাসনের দ্বারস্থ হলেন মালদা ইংরেজ বাজার এলাকার যদুপুর এলাকার বাসিন্দারা। এমনকি ভরাট রুখতে সদর মহকুমা শাসক ও জেলা ভূমি ও ভূমি সংস্কার আধিকারিকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন এলাকাবাসী। স্থানীয়দের লিখিত অভিযোগ ওই নালার বর্ষার মরসুমে মালদা শহরের সহ আশেপাশের এলাকার জল বেরিয়ে ভাটিয়ার বিলে গিয়ে পড়ে ফলে, শান্তিতে থাকতে পারে মালদা জেলা বাসি। এমন অবস্থা হলে মালদা জেলার জল নিকাশি ব্যবস্থা ব্যাহত হবে, ফলে মালদা শহরের সাধারণ মানুষ জমা জলে বানভাসি হতে বাধ্য হবে।

বাঁচার উপায় ওই এলাকার জল বেরোনোর একমাত্র জায়গা যদুপুর হিমঘর সংলগ্ন নালাটি। ওই নাম্বার থেকে মাটি ফেলে ভরাট করার চেষ্টা চলছে দুষ্কৃতীদের। ঘটনার অভিযোগ পেয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন মালদা জেলার মহকুমা শাসক সুরেশচন্দ্র বোনো। তিনি বলেছেন, এই নিয়ে একটি অভিযোগ পেয়েছি মালদা জেলা প্রশাসনের পক্ষ থেকে। আমরা শীঘ্রই জায়গাটি পরিদর্শন করতে যাব। মালদা জেলা ভূমি ও ভূমি সংস্কার অধিকারি পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে করা হবে বলে জানিয়েছেন। যদি অভিযোগ প্রমাণ হয় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।