হক জাফর ইমাম :: অবতক খবর :: ৮ই ডিসেম্বর :: মালদা :: এলাকায় পরিশ্রুত আর্সেনিক মুক্ত পানীয় জলের দাবিতে শনিবার মালদা জেলার বাঙ্গিটোলা এলাকায় দীর্ঘক্ষন রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ ও প্রতিবাদে সামিল হলেন এলাকার গ্রামবাসীরা ।

রাস্তা অবরোধের ফলে প্রায় চার ঘন্টা ঐ রুটে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে । চরম দুর্ভোগে পড়েন পঞ্চানন্দপুর , পাগলাঘাট সহ বিভিন্ন এলাকার নিত্যদিনের যাত্রীরা ।

কালিয়াচক – ২ নম্বর ব্লকের বাঙ্গীটোলা গ্রাম পঞ্চায়েতের জোতঅনন্তপুর ও সাদিপুর, কাশিমবাজার প্রভৃতি গ্রামের বাসিন্দারা বাঙ্গিটোলা হাসপাতালের কাছে রাস্তা অবরোধে অংশগ্রহণ করেন ।

স্থানীয়দের বক্তব্য, গঙ্গার জল মানিকচক আর্সেনিক প্লান্ট থেকে এলাকায় সরবরাহ হয়।আর্সেনিকযুক্ত বিষ জল পান করে এলাকার মানুষ।বারবার বিষয়টি পি এইচ ই ও সংশ্লিষ্ট দপ্তরে জানালেও কোন ফল হচ্ছে না বলে অভিযোগ ।

যদি ও স্থানীয় এক পিএইচ ই কর্মীরা বলেন, আমরা চেষ্টা করছি যাতে সব মানুষ আর্সেনিক মুক্ত পানীয় জল পান । ৩/৪ মাস থেকে গঙ্গার আর্সেনিক মুক্ত পানীয় জল অনেকে পাচ্ছেন না ।

এই জলাধার থেকে নিয়মিত এলাকায় ১৩ লক্ষ লিটার পানীয় জল সরবরাহ করা হয় । কিন্তু পাইপ ফাটিয়ে ও অবৈধ জলের সংযোগ একাংশ গ্রহণ করার ফলে জলের চাপ কমে যায় ও সঠিক জল পাওয়া থেকে বঞ্চিত হন মানুষজন।

মোথাবাড়ি থানার পুলিশ অফিসার শ্যামল চন্দ্র বর্মণ কালিয়াচক -২ পঞ্চায়েত সমিতির সভাপতি টিঙ্কুর রহমান বিশ্বাস সহ অন্যান্যরা অবরোধ ও ঘটনাস্হলে ছুটে আসেন । পুলিশ প্রশাসনের কর্তাদের উপস্থিতিতে দ্রুত সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে ও অবরোধ উঠে যায় ।