অবতক খবর,সংবাদদাতা,মালদা,১৬ মে :: বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বুদ্ধ মন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধন। মালদা জেলায় এই প্রথম তৈরি হলো বুদ্ধমন্দির। ইংরেজবাজার ব্লকের যদুপুর ২ নং গ্রাম পঞ্চায়েতের আমজামতলা এলাকায় বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে ঘটা করে উদ্বোধন করা হয় বুদ্ধ মন্দিরের।

ত্রিপুরা থেকে আগত এক বৌদ্ধ ভিক্ষুক সেখানে পূজার্চনা করেন। বুদ্ধমূর্তি স্নান করিয়ে প্রদীপ প্রজ্জলন করে মন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইংরেজবাজার পৌরসভার কাউন্সিলর সন্ধ্যা দাস, মালদা জেলা পরিষদের সদস্য স্বপন মিশ্র, মন্দিরের উদ্যোক্তা উপেন্দ্রনাথ বিশ্বাস,রমেন রবিদাস সহ অন্যান্যরা।

ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন,একসময় বৌদ্ধ বিহার ছিল হবিপুর থানার জগজীবনপুরে। এই প্রথম মালদা জেলায় বৌদ্ধ মন্দির তৈরি করা হয়েছে। অখন্ড ভারতে জন্মেছিলেন গৌতম বুদ্ধ। পৃথিবীর বিভিন্ন দেশে শান্তির বাণী ছড়িয়ে দিয়েছিলেন তিনি। বুদ্ধ পূর্ণিমার দিন এই মন্দিরের উদ্বোধন হয়। বুদ্ধের শান্তির বাণী যেন সকলের অনুসরণ করেন সেই আবেদন করেন মন্দির এর উদ্বোধক কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী।

উদ্যোক্তা রমেন রবিদাস ও নির্মল কুমার বিশ্বাস জানান, নিয়মিত পূজা হবে বুদ্ধ মন্দিরে। বৌদ্ধ ভিক্ষুক মন্দিরের পূজার্চনা করবেন। গত সাত বছর ধরে পরিকল্পনা চলছিল বৌদ্ধ মন্দিরের। অবশেষে এদিনে তা উদ্বোধন করা হয়। সকলের জন্য খোলা থাকবে মন্দির।