অবতাক খবর, সংবাদদাতা, মালদহ :: আসন্ন বিধানসভা 2021 কে পাখির চোখ করে 23 জুলাই সংগঠনে রদবদল ও ঢেলে সাজাতে উদ্যোগী হল রাজ্য তৃণমূল কংগ্রেস। সংগঠনকে বিধানসভা নির্বাচনের আগে রদবদল করে দলকে সার্বিক ক্ষেত্রে ঢেলে সাজাতে চান তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা রাজ্যের বিভিন্ন জেলার সঙ্গে মালদা জেলাতেও বেশকিছু ক্ষেত্রে রদবদল করছেন।

পর্যবেক্ষক পদ তুলে দেওয়া হল। মালদা জেলায় পাঁচজনের একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে । কমিটিতে ডিস্ট্রিক্ট চেয়ারম্যান ড: মোয়াজ্জেম হোসেন, সভাপতি মৌসম বেনজির নূর, কো অর্ডিনেটর-১ মানব ব্যানার্জি ( হরিশ্চন্দ্রপুর, চাঁচল, মালতিপুর, রতুয়া )। কো অর্ডিনেটর-২ দুলাল সরকার (ইংরেজ বাজার, মালদা, গাজোল, হবিবপুর)। কো অর্ডিনেটর-৩ অম্লান ভাদুরি (মোথাবাড়ি, সুজাপুর, বৈষ্ণবনগর, মানিকচক) ।

জেলা যুব সভাপতি পদে আনা হয়েছে নতুন মুখ প্রসেনজিৎ দাসকে। এছাড়াও রাজ্য যুব সাধারণ সম্পাদক পদে বিশ্বজিৎ মন্ডল যুক্ত হয়েছেন।

মালদা জেলাকে আগামী লড়াই এ পাখির চোখ করতে চাইছে তৃণমূল কংগ্রেস। গত (2016) বিধানসভা নির্বাচনে একটি আসনে ও জয়লাভ করতে পারেনি তৃণমূল কংগ্রেস। কার্যত শূন্য হাতে ফিরতে হয়েছে দলকে। তা সত্বেও তৃণমূল কংগ্রেসের উন্নয়ন জেলায় যথেষ্ট হয়েছে বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস।

এখন দল অনেক শক্তিশালী। তবে দল যদি ঐক্যবদ্ধভাবে লড়াই করে মালদহে ফলাফল ভালো হবে আশাবাদী দল ও দলনেত্রী মমতা ব্যানার্জি। কেন উন্নয়ন ও জনসাধারণের সঙ্গে সংযোগ করেও ফলাফলে বিপর্যয় ঘটেছিল গত নির্বাচনে তা অবাক করেছিল দলকে। সেটার পুনরাবৃত্তি 2021 চাইনা দল। তৃণমূল কংগ্রেস কোমর বেঁধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে চাই এবার। রাজ্যের তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মালদা জেলাকে ও পাখির চোখ করতে চাইছে। দল শক্তিশালী হোক এবং বিধানসভা ভোটে অভাবনীয় ফল করবে সেই লক্ষ্যে দলকে ঢেলে সাজানোর পথে তৃণমূল কংগ্রেস। সেটার লক্ষ্যে দল এগিয়ে যাচ্ছে।

মালদার নতুন কো অর্ডিনেটর ও শ্রমিকনেতা মানব ব্যানার্জি বলেন, সকলকে নিয়ে দল। আগামীতে দল নেত্রী সব নেতা নেত্রীকে গুরুত্ব দিয়ে কমিটি গড়ছেন। আগামীতে ঐক্য বদ্ধভাবে লড়াই করবে ও ফলাফল ভালো হবে। উন্নয়ন, ঐক্য ও সম্প্রীতির পক্ষে বাংলা তথা এ জেলার মানুষ হাঁটবে ।