অবতক খবর,নিজস্ব সংবাদদাতা,২৬ জুলাই :: মালদায় শিল্প পার্কের উদ্বোধন আগেই করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এবার সেই শিল্প পার্ক নির্দিষ্ট সময়ের মধ্যে চালু করার প্রয়োজনীয় উদ্যোগ নিতে চলেছে জেলা প্রশাসন।মঙ্গলবার দুপুরে মালদা জেলা প্রশাসনিক ভবনে জেলাশাসক নীতিন সিংহানিয়ার উপস্থিতিতে শিল্ক পার্কের নানান পরিকাঠামো গত ব্যবস্থা এবং দ্রুত চালু করার বিষয় নিয়ে একটি বৈঠক হয়। সেখানে উপস্থিত ছিলেন, মালদার জেলাশাসক নিতীন সিংহানিয়া,নারায়ণপুরের একটি বেসরকারি সংস্থার সিল্ক পার্কের চিফ এক্সিকিউটিভ অফিসার মনোজ জৈন।এছাড়াও উপস্থিত ছিলেন মালদা জেলা রেশম বিভাগের পদস্থ কর্তারা।

উল্লেখ্য , ইংরেজবাজার ব্লকের মধুঘাট এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশেই কয়েকশো বিঘা জমির ওপর গড়ে উঠেছে সিল্ক পার্কটি। যেখানে আধুনিক প্রযুক্তিগত উপায়ে রেশম থেকে সুতো তৈরি করার পাশাপাশি সেগুলিকে রঙিন আকার দেওয়া হবে।সুতো প্যাকেটজাত করা হবে। এমনকি এই শিল্প পার্কে পোশাক তৈরির প্রস্তুতি কারখানার ও প্রয়োজনীয় উদ্যোগ নিচ্ছে প্রশাসন।

কোনো বেসরকারি সংস্থা যদি সিল্ক পার্কের মধ্যেই প্লট হিসাবে জায়গা নিতে চায়, প্রশাসন সেইসব সংস্থাকে চুক্তিভিত্তিকে জায়গা দেওয়ার ব্যবস্থা করবে। এমনকি গড়ে তোলা হয়েছে ৫০টি স্টল। যেখানে রেশম থেকে তৈরি সুতো, পোশাক বিক্রির ব্যবস্থা থাকবে। সামান্য টাকায় লিজে দেওয়া হবে স্টলগুলি বলেও প্রশাসন সূত্রে জানানো হয়েছে। এক্ষেত্রে কর্মসংস্থানও বাড়বে।