অবতক খবর,২৬ জানুয়ারি,মালদা:- একটা সময় গোটা দেশের কাছে মালদার নাম তুলে ধরেছিল প্রাক্তন রেলমন্ত্রী গনিখান চৌধুরী। আর এখন সেই মালদাকে আবারও গোটা দেশের কাছে উজ্জ্বল করে তুললো সারেগামাপার লিটিল চ্যাম্প সাফল্য রাফা ইয়াসমিন।সেই সংগীত শিল্পী রাফা ইয়াসমিনকে বাড়িতে গিয়ে সম্বর্ধনা দেওয়ার সময় এভাবেই গর্বের সঙ্গে বলেছেন রাজ্যের সেচ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিন ।

সম্প্রতি একটি বিখ্যাত বেসরকারি টিভি চ্যানেলের লিটিল চ্যাম্প সারেগামাপার প্রতিযোগিতায় ষষ্ঠ স্থান অধিকার করেছে মালদার মেয়ে রাফা ইয়াসমিন। তারপরে সে মালদায় ফিরে এসেছে । আর সেই রাফাকে দেখতেই তার বাড়িতে রোজই উপচে পড়ছে, সাধারন মানুষের ভিড়। এত অল্প বয়সে রাফার সুর ও সংগীত শুনে বলিউডের একের পর এক খ্যাতনামা শিল্পী যেমন অন্নু মল্লিক, উদিত নারায়ন, ইয়ালকা আগনিক সহ অনেকেই সুনাম করেছেন । আর তারপরেই মালদার মেয়ে তার বাড়িতে ফিরে এসেছে । এই মাসেই মালদায় আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাফাকে মুখ্যমন্ত্রী হাত দিয়ে সম্বর্ধনা দেওয়া হবে তার প্রস্তুতির কথাও এদিন মন্ত্রী সাবিনা ইয়াসমিন জানিয়ে দিয়েছেন।

মালদা শহরের হায়দারপুর এলাকার বাসিন্দা রাফাসমিন বাবা মায়ের একমাত্র মেয়ে। ছোট থেকেই গানের প্রতি তার প্রচন্ড শখ। আর সেই গানকে সুন্দরভাবে সুর দিয়ে গাওয়ানোর ক্ষেত্রে যথেষ্ট ভূমিকা রয়েছে রাফার অভিভাবকের । গত চার মাস আগে মুম্বাইয়ের একটি টিভি চ্যানেলে রাফা ইয়াসমিন লিটিল চ্যাম্প প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম দশে উঠে আসে সে। তারপরে ফাইনাল প্রতিযোগিতায় বলিউড তারকাদের সামনে রাফা ইয়াসমিন ষষ্ঠ স্থান অধিকার করে। মালদায় ফেরার পর থেকেই রাফাকে সম্বর্ধনা জানানোর জন্য এখন বাড়িতে রোজই ভিড় করছেন নেতা-মন্ত্রীরা।