অবতক খবর: নির্দল বনাম তৃণমূল ভোটের প্রচারকে কেন্দ্র করে রাতভর চলল দুই গোষ্ঠীর তুমুল সংঘর্ষ, বোমাবাজি। অভিযোগ একাধিক বাড়ি ও দোকানে অগ্নিসংযোগ করা হয়েছে। জখম দু’পক্ষের অন্তত ছয়জন। বুধবার গভীর রাতে দুই গোষ্ঠীর সংঘর্ষে অগ্নিগর্ভ হয়ে ওঠে মালদহের ইংলিশবাজার থানার ফুলবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের নঘরিয়া এলাকা। ইংলিশবাজার থানা থেকে পুলিশ ছুটে গিয়ে পরিস্থিতি সামাল দেয়। আহতদের স্থানীয় মিলকি গ্রামীণ হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয়দের দাবি, দলের টিকিট না পেয়ে তৃণমূলের বিক্ষুব্ধরা নির্দল হয়ে যাওয়ায় দিনকয়েক আগে থেকেই এলাকায় উত্তেজনা চলছিল। পঞ্চায়েত ভোটে দলের টিকিট না পেয়ে বিক্ষুব্ধ তৃণমূল কর্মীরা নির্দল হয়ে ‘আম’ প্রতীক নিয়ে ভোটে দাঁড়িয়েছেন। তৃণমূলের বিদায়ী উপপ্রধান লাকি শেখও এবার ঘাসফুল প্রতীক পাননি। কংগ্রেসের প্রতীকে প্রার্থী হয়েছেন লাকি। তৃণমূলের বিদায়ী প্রধানের স্বামী জাহেদুল শেখ দলের দায়িত্ব নেওয়ার পর গোষ্ঠীদ্বন্দ্ব আরও তীব্রতর হয় বলে অভিযোগ।

এক পক্ষ অস্ত্র নিয়ে বাড়িতে চড়াও হয় বলে অভিযোগ। অপরপক্ষ প্রতিরোধ গড়ে তুলতেই শুরু হয় সংঘর্ষ। গ্রামে ব্যাপক বোমাবাজি হয়। পেট্রোল ঢেলে জ্বালিয়ে দেওয়া হয় তিনটি বাড়ি, দোকান। ব্যাপক ভাঙচুর চালানো হয় আরও পাঁচটি বাড়িতে। অবাধে চলে লুঠপাট। টাকা, গয়না, গবাদি পশু, বাইকও লুঠ হয়েছে বলে অভিযোগ। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। অভিযুক্তদের খোঁজে এলাকায় তল্লাশি চলছে।

বাসিন্দারা জানিয়েছেন, মাঝরাতে হঠাৎ বোমাবাজি শুরু হয় গোটা নঘরিয়া এলাকায় বলে । দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। রাতভর চলে ব্যাপক বোমাবাজি। পুড়িয়ে দেওয়া হয় তিনটি বাড়ি ও একটি দোকান। আরও বেশ কয়েকটি বাড়িতে ভাঙচুর চালানো হয়। অবাধে লুটপাটও চলেছে বলে অভিযোগ। ওই অঞ্চলের তৃণমূল নেতা জাহেদুল শেখের অভিযোগ, টিকিট পাওয়া নির্দলরাই হামলা চালিয়েছে। যদিও নির্দলদের প্রতিক্রিয়া জানা যায়নি। বুধবার রাতের এই ঘটনাকে ঘিরে আতঙ্ক ছড়িয়েছে মালদহের ইংলিশবাজার ব্লকের নঘরিয়া গ্রামে।