অবতক খবর,১৭ মেঃ  মালদহের হবিবপুর থেকে ধৃত তিন বাংলাদেশীকে সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন চেয়ে বুধবার দুপুরে মালদহ জেলা আদালতে পেশ করা হল। প্রসঙ্গত মঙ্গলবার দুপুরে তিন যুবক মালদহের হবিবপুর ব্লকের বুলবুলচন্ডী বাজার এলাকায় সন্দেহজনক অবস্থায় ঘোরাঘুড়ি করছিল। পুলিশ তাদের আটক করে। জিজ্ঞাসাবাদে জানা যায় ওই দিন যুবকের বাড়ি বাংলাদেশের সিলেটে।

পুলিশ সূত্রে জানা গেছে,ধৃতদের নাম মহম্মদ সুলতান মিয়া (২০), মহম্মদ শরিফ আলি (২৩) এবং মহম্মদ কায়লু। পুলিশের দাবি, ধৃত তিন যুবকের বাড়ি বাংলাদেশের সিলেটে। তদন্তকারীদের দাবি, ধৃতরা জানিয়েছেন, বছর দু’য়েক আগে ফজল আলি তালহা নামে এক দালালকে মাথা পিছু ৩০ হাজার টাকা দিয়ে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশ করেছিলেন ওই তিন জন। কায়লু জানিয়েছেন, ভারতে ঢুকে এক ঠিকাদার মারফত তাঁরা কাশ্মীরে গিয়েছিলেন কাজ করতে। কিন্তু সেখানে কাজ করে যথেষ্ট অর্থ উপার্জন করতে না পারায় কাশ্মীর থেকে মালদহে ফিরে আসেন তারা তাঁরা। মালদহের হবিবপুরের বুলবুলচণ্ডী এলাকা থেকে তাঁদের গ্রেফতার করে হবিবপুর থানার পুলিশ।

পাশাপাশি মালদহ পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব জানিয়েছেন, তিন বাংলাদেশী যুবকের বিরুদ্ধে অনুপ্রবেশের মামলা রুজু করা হয়েছে। তাঁদের থেকে আরও তথ্য সংগ্রহ করার উদ্দেশ্যে জেল হেফাজতের আবেদন জানিয়ে এদিন জেলা আদালতে পেশ করা হয়েছে।